This Article is From Jul 20, 2020

দৈনিক করোনা সংক্রমণের বিচারে তালিকার প্রথম ৫ রাজ্যের মধ্যে এবার পশ্চিমবঙ্গ!

West Bengal: পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২,২৭৮ জন, মৃত্যু হয়েছে ৩৬ জনের, সব মিলিয়ে রাজ্যের অবস্থা ক্রমশই খারাপ হচ্ছে

দৈনিক করোনা সংক্রমণের বিচারে তালিকার প্রথম ৫ রাজ্যের মধ্যে এবার পশ্চিমবঙ্গ!

Coronavirus Cases in India: গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে এই ৫ রাজ্যে (ফাইল চিত্র)

হাইলাইটস

  • দৈনিক সংক্রমণের বিচারে প্রথম ৫টি রাজ্যের মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ
  • এই তালিকার একেবারে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র
  • ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১১,১৮,০৪৩ তে পৌঁছেছে
নয়া দিল্লি:

দেশ থেকে যেন করোনা ভাইরাস (Coronavirus Cases in India) বিদায় নেবার কোনও নামই করছে না, বরং দিনে দিনে তার আতঙ্কের সীমানা যেন আরও বিস্তার করছে সে। ভারতে, এখনও পর্যন্ত কোভিড -১৯ (Covid 19) এ মোট সংক্রমিত মানুষের সংখ্যা ১১ লক্ষ ছাড়িয়ে গেছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪০,৪২৫ জন মানুষের শরীরে নতুন করে বাসা বেঁধেছে করোনা ভাইরাস (Coronavirus) এবং একদিনের মধ্যে ৬৮১ জনে এই রোগে মৃত্যু হয়েছে। একদিনে এত সংক্রমণ এর আগে কখনো হয়নি এদেশে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশের যে পাঁচটি রাজ্যে সর্বাধিক সংখ্যক করোনা সংক্রমণ ঘটেছে  তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেই সঙ্গে আশঙ্কাকে সত্যি করে দৈনিক সংক্রমণের বিচারে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ৫ রাজ্যের তালিকায় ঢুকে পড়েছে পশ্চিমবঙ্গও (West Bengal)।

সমস্ত রেকর্ড চুরমার! ২৪ ঘণ্টায় ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত ভারতে!

পরিসংখ্যান অনুসারে, মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৯৫১৮ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলেছে। ফলে ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩.১০ লক্ষ ছাড়িয়ে গেছে। মহারাষ্ট্রের পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, সেখানে রবিবার দিনভর ৫,০৪১ জন নতুন করে ওই মারণ রোগে আক্রান্ত হয়েছে। দৈনিক সংক্রমণ তালিকায় ৩ নম্বরে তামিলনাড়ু, সেখানে নতুন করে ৪,৯৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন, কর্নাটকে ৪,১২০ টি নতুন সংক্রমণ ঘটেছে। তবে এরাজ্যের মানুষকে আরও বেশি আতঙ্কিত করে দৈনিক করোনা সংক্রমণের সেরা ৫ তালিকায় ঢুকে পড়েছে পশ্চিমবঙ্গও। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে ২,২৭৮ জন মানুষ এই ভয়ঙ্কর রোগের কবলে পড়েছেন। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মৃত্যুর নয়া রেকর্ড, একদিনে মৃত ৩৬ জন রোগী

করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যার বিচারেও দেশের সব রাজ্যের মধ্যে একবারে প্রথমে রয়েছে মহারাষ্ট্র। সেখানে, গত ২৪ ঘণ্টায় করোনার কারণে মৃত্যু হয়েছে ২৫৮ জনের। গত একদিনে কর্নাটকে মৃত্যু হয়েছে ৯১ জনের, তামিলনাড়ুতে ৭৮ জনের, অন্ধ্রপ্রদেশে ৫৬ জনের, উত্তরপ্রদেশে ৩৮ জনের।

স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ তথ্য অনুসারে, ভারতে মোট করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,১৮,০৪৩ জনে। বিশ্ব তালিকায় কোভিড- ১৯ ছড়িয়ে পড়ার বিচারে ৩ নম্বরে ভারত। এদেশে সর্ব মোট মৃত্যুর পরিমাণ ২৭,৪৯৭। দেশের আরোগ্যলাভের হার সোমবার সকালে ৬২.৬১ শতাংশে দাঁড়িয়েছে। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার পরেও চিকিৎসা সহায়তায় ৭,০০,০৮৭ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।