This Article is From Mar 26, 2020

“প্রথমবার সঠিক অভিমুখে সিদ্ধান্ত”, সরকারকে প্রতিক্রিয়া রাহুল গান্ধির

সনিয়া গান্ধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে পূর্ণ সমর্থন জানানোর কয়েকঘন্টা পরেই এই মন্তব্য রাহুল গান্ধির

“প্রথমবার সঠিক অভিমুখে সিদ্ধান্ত”, সরকারকে প্রতিক্রিয়া রাহুল গান্ধির

রাহুল গান্ধি বলেন, সরকারের ঘোষণা “প্রথমবার সঠিক অভিমুখে প্রথম পদক্ষেপ” (ফাইল)

হাইলাইটস

  • স্বাস্থ্যকর্মীদের ৫০ লক্ষ টাকার স্বাস্থ্যবিমা
  • আর্থিকভাবে দুর্বলদের জন্য ১.৭৫ লক্ষ কোটি টাকার প্রকল্প
  • প্রধানমন্ত্রীকে সনিয়া গান্ধির চিঠির কয়েকঘন্টা পরেই রাহুল গান্ধির ট্যুইট
নয়াদিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) কবল থেকে বের করতে বৃহস্পতিবার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে  কেন্দ্রীয় সরকার, এদিন বিরলভাবে তাকে সমর্থন জানালেন রাহুল গান্ধি (Rahul Gandhi) । ট্যুইট করে সরকারের পদক্ষেপকে “প্রথমবার সঠিক অভিমুখে পদক্ষেপ” বলে উল্লেখ করেছেন তিনি। সনিয়া গান্ধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে পূর্ণ সমর্থন জানানোর কয়েকঘন্টা পরেই এই মন্তব্য রাহুল গান্ধির। ট্যুইটে সনিয়া তনয়  লেখেন, “আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে  সরকার, এটি সঠিক  অভিমুখে প্রথম পদক্ষেপ। ভারত তার কৃষক, দিনমজুর, শ্রমিক, মহিলা ও প্রবীণদের প্রতি কৃতজ্ঞ, যাঁরা লকডাউনের কারণে অসুবিধা সম্মুখীন হচ্ছেন”।

এদিন ১,৭৫০০০ কোটি টাকার আর্থিক প্রকল্পের ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্রকল্প নামে এটি চালু করা হয়েছে। প্রকল্পের ঘোষণা করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, “গরীব, ভিন জায়গা থেকে আসা শ্রমিক, যাঁদের সাহায্য প্রয়োজন, তাঁদের উদ্বেগের কথা মাথায় রেখে” এটি চালু করা হয়েছে। পাশাপাশি সরকার নিশ্চিত করবে “যাতে কেউ অভুক্ত না থাকেন”, এমন কথাও জানান  অর্থমন্ত্রী।

করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় যাঁরা প্রথম সারিতে, চিকিৎসক, নার্স অন্যান্য স্বাস্থ্যকর্নীদের ৫০ লক্ষ টাকার বিমা দেওয়া হবে।

করোনা রুখতে প্রধানমন্ত্রীর লকডাউন পদক্ষেপকে স্বাগত জানালেন সনিয়া গান্ধি

জাতীয় খাদ্য সুরক্ষা যোজনার আওতায় গরীব মানুষদের ৫ কেজি অতিরিক্ত আটা এবং বিনামূল্যে আগামি তিনমাস চাল দেওয়া হবে বলেও ঘোষণা করেন অর্থমন্ত্রী। এছাড়ও বিনামূল্যে আগামি তিনমাস ১ কেজি করে ডাল এবং বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়া হবে।

এর আগে প্রধানমন্ত্রী মোদিকে সনিয়া গান্ধি চিঠি লিখে জানান, “কংগ্রেস সভানেত্রী হিসেবে, আমি জানাতে চাই যে, মহামারীর মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের নেওয়া পদক্ষেপকে আমরা পুরোপুরি সমর্থন এবং সহযোগিতা করব”।

.