দিল্লির মসজিদের অনুষ্ঠানে অংশ নেওয়া তেলেঙ্গানার ৬ জনের করোনায় মৃত্যু

Coronavirus: করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যেও দিল্লির পশ্চিম নিজামুদ্দিনে তবলিগ-ই-জামাতের "মার্কাজ" এ প্রায় ১,৪০০ জন লোক একসঙ্গে রয়েছে

দিল্লির মসজিদের অনুষ্ঠানে অংশ নেওয়া তেলেঙ্গানার ৬ জনের করোনায় মৃত্যু

Coronavirus: মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরগিজস্তানের মানুষেরা এই অনুষ্ঠানে অংশ নেয়

হাইলাইটস

  • ২ হাজারেরও বেশি মানুষ দিল্লির ওই মসজিদে জমায়েতে অংশ নেন
  • ৩০০ জনেরও বেশি মানুষকে চিহ্নিত করে দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে
  • আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ থেকে ওই জমায়েতে অংশ নেওয়া ৯ জনের শরীরে সংক্রমণ
নয়া দিল্লি/হায়দরাবাদ:

দিল্লির পশ্চিম নিজামুদ্দিনে তবলিগ-ই-জামাতের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে প্রাণ খোয়াতে হল তেলেঙ্গানার ৬ বাসিন্দাকে। জানা গেছে, ওই অনুষ্ঠানে অংশ নেওয়ার পরেই তাঁরা করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হন। মঙ্গলবার তাঁদের মৃত্যু হয়েছে। এও খবর মিলেছে যে, গত সপ্তাহে ওই জমায়েতে হাজির থাকা কাশ্মীরের শ্রীনগরের এক বাসিন্দারও করোনা সংক্রমণের (COVID- 19) কারণে মৃত্যু হয়েছে। গত ১ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির ওই মসজিদে অন্তত ২ হাজার মানুষের সমাগম হয়েছিল। দিল্লিতে ওই মসজিদে (Nizamuddin) শুধু ভারত নয়, সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকেও বিভিন্ন মানুষজন এসে ওই ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেন। দেশে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রোধে ২১ দিনের লকডাউন চলছে । অথচ এই মধ্যেই করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে দিল্লির পশ্চিম নিজামুদ্দিনে তবলিগ-ই-জামাতের "মার্কাজ" এ এখনও কমপক্ষে ১,৪০০ জন লোক একসঙ্গে রয়েছে বলে খবর।

দিল্লির নিজামুদ্দিন অঞ্চলে মসজিদের অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ৩০০ জনেরও বেশি মানুষকে করোনা ভাইরাসের পরীক্ষা করানো হচ্ছে বিভিন্ন হাসপাতালে। তাঁদের মধ্যে অধিকাংশের শরীরেই করোনা সংক্রমণ হয়ে থাকতে পারে এই আশঙ্কায় তাঁদের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

ভারতে একদিনে করোনা আক্রান্ত হওয়ার নয়া রেকর্ড, নতুন ২২৭ জন রোগীর সন্ধান

এদিকে ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ থেকে ওই জমায়েতে অংশ নেওয়া ৯ ব্যক্তির মধ্যে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। পাশাপাশি তাঁদের মধ্যে এক ব্যক্তির স্ত্রীর দেহেও মিলেছে ওই মারণ ভাইরাস সংক্রমণের প্রমাণ। 

আর তেলেঙ্গানার যে ৬ জন মারা গেছেন তাঁদের মধ্যে ২ জন মারা গেছেন গান্ধি হাসপাতালে, আর অ্যাপোলো, গ্লোবাল, নিজামাবাদ এবং গাড়ওয়ালের হাসপাতালের প্রতিটায় মারা গেছেন ১ জন করে রোগী।

এদিকে পরিস্থিতির গুরুত্ব বুঝে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে লকডাউনের সময় সাধারণ মানুষের গতিবিধির উপর নজর রাখতে ড্রোন ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি পুলিশ। ‘সিল' করে দেওয়া হয়েছে গোটা এলাকা। পুলিশ সেখানে টহল দিচ্ছে যাতে কেউ সেখানে ঘুরে বেড়াতে না পারে।

একদিনে ২৫! দিল্লিতে সংক্রমিতের সংখ্যা ছুঁল ৯৭

করোনা সংক্রমণ ঠেকাতে মরিয়া অরবিন্দ কেজরিওয়ালের সরকার। এই সংক্রমণের ঘটনায় দিল্লির ওই মসজিদের মওলানার বিরুদ্ধে পুলিশকে এফআইআর দায়ের করার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এই মুহুর্তে জীবাণুমুক্ত করার জন্য গোটা মসজিদটিকেই সিল করে দেওয়া হয়েছে।

Listen to the latest songs, only on JioSaavn.com