২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩,৫৬১ জন, দেশ জুড়ে মোট আক্রান্ত ৫২,৯০০, মৃত ১,৭৮৩

Coronavirus: গত একদিনে করোনা ভাইরাসের শিকার হয়ে এদেশে প্রাণ হারিয়েছেন ৮৯ জন মানুষ

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩,৫৬১ জন, দেশ জুড়ে মোট আক্রান্ত ৫২,৯০০, মৃত ১,৭৮৩

হাইলাইটস

  • করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশে ১৭ মে পর্যন্ত জারি লকডাউন
  • তার মধ্যেও ছড়াচ্ছে সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩,৫৬১ জন
  • একদিনে করোনার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ৮৯ জন
নয়া দিল্লি:

লকডাউন (Coronavirus Lockdown) জারি সত্ত্বেও নাগাড়ে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বৃহস্পতিবার সকালে জানিয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড- ১৯ (COVID-19) রোগে আক্রান্ত হয়েছেন ৩,৫৬১ জন। সারা দেশের হিসাবে, সব মিলিয়ে মোট করোনা রোগী ৫২,৯০০ জন, এঁদের মধ্যে থেকে ১,৭৮৩ জনের মৃত্যু হয়েছে। গত একদিনে করোনার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ৮৯ জন। জানুয়ারি মাস থেকেই এদেশে প্রথম ওই মারণ রোগের সংক্রমণ শুরু হয়। তারপরেই সারা দেশে ছড়িয়ে পড়েছে ওই রাক্ষুসে ভাইরাসটি। এর সংক্রমণ থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে লকডাউন জারি করা হয়েছে সারা দেশে। দু'বার বাড়ানোও হয়েছে লকডাউনের মেয়াদ। আপাতত ১৭ মে পর্যন্ত লকডাউন চলবে দেশে। কিন্তু তারপরেই রেহাই মিলছে না এই রোগের হাত থেকে।

প্লাজমা থেরাপির কার্যকারিতা পরীক্ষার জন্যে ২১ সংস্থাকে অনুমোদন দিল আইসিএমআর

এখনও পর্যন্ত ১৫,২৬৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রক। তারা জানিয়েছে, করোনা রোগীদের পুনরুদ্ধারের হার এখন বেড়ে ২৮.৭১ শতাংশ দাঁড়িয়েছে।

পরিযায়ী শ্রমিকদের ফেরাতে মাত্র ২টি ট্রেন চেয়েছে পশ্চিমবঙ্গ সরকার: অধীর চৌধুরী

দেশের বিভিন্ন রাজ্যে হু-হু করে ছড়িয়েছে করোনা সংক্রমণ। তবে তার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র । উদ্ধব ঠাকরের রাজত্বে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৬,৭৫৮ জন। তারপরেই রয়েছে গুজরাট, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্যে কোভিড- ১৯ রোগে আক্রান্ত হয়েছেন মোট ৬,৬২৫ জন। করোনার গ্রাসে দেশের রাজধানী দিল্লিও। সেখানে করোনা আক্রান্ত মোট ৫,৫৩২ জন।