This Article is From Jul 13, 2020

একদিনে আরও ২৮,৭০১ জন করোনা রোগীর সন্ধান মিলল, দেশে মোট আক্রান্ত ৮.৭৮ লক্ষ

Coronavirus Cases in India: গত একদিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫০০ জনের মৃত্যুর খবর এসেছে, এর ফলে ভারতে মোট ২৩,১৭৪ জন করোনা রোগীর মৃত্যু হল

একদিনে আরও ২৮,৭০১ জন করোনা রোগীর সন্ধান মিলল, দেশে মোট আক্রান্ত ৮.৭৮ লক্ষ

হাইলাইটস

  • ভারতে প্রতিদিনই সংক্রমণের নয়া রেকর্ড গড়ছে করোনা ভাইরাস
  • দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মহারাষ্ট্রে
  • সারা দেশে এখনও পর্যন্ত ৮.৭৮ লক্ষ মানুষ করোনার কবলে পড়েছেন
নয়া দিল্লি:

দিনের পর দিন নিজের শক্তি বাড়িয়েই চলেছে করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় এখনও পর্যন্ত সর্বাধিক রোগী আক্রান্ত হলো এই (Coronavirus) মারণ রোগে। নতুন করে ২৮,৭০১ জন রোগীর (Coronavirus Cases in India) সন্ধান মিলল সারা দেশে। সব মিলিয়ে ভারতে মোট আক্রান্ত ৮.৭৮ লক্ষ মানুষ। এর মধ্যে ২৩,১৭৪ জনের প্রাণ কেড়েছে করোনা। গত ১০ দিনের মধ্যে ২ লক্ষেরও বেশি মানুষ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত একদিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫০০ জনের মৃত্যুর খবর এসেছে। এর ফলে ভারতে মোট ২৩,১৭৪ জন করোনা রোগীর মৃত্যু হল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, এখনও পর্যন্ত চিকিৎসা সহায়তায় প্রায় ৫,৫ লক্ষ মানুষ সুস্থ হয়েছে বলে জানা গেছে। অর্থাৎ সোমবার সকালে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে ৬৩.০১ শতাংশে দাঁড়িয়েছে; এদিকে যত সংখ্যক মানুষের করোনা টেস্ট হয়েছে তার মধ্যে ১৩.০৯ শতাংশ মানুষ করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন।

রাজ্যে একদিনে করোনা আক্রান্ত দেড় হাজারের বেশি, মোট আক্রান্ত ৩০,০০০ পেরল

সংক্রমণের বিচারে রাজ্যগুলোর মধ্যে প্রথম স্থানে থাকা মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরও ৭,৮২৭ জনের শরীরে করোনা ভাইরাস বাসা বেঁধেছে।  এছাড়া তামিলনাড়ু (৪,২৪৪), কর্নাটক (২,৬২৭), অন্ধ্রপ্রদেশ (১,৯৩৩) এবং দিল্লি (১,৫৭৩) এই ৫টি রাজ্যেও নতুন সংক্রমণের খবর পাওয়া গেছে।

সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে ভালো জায়গায় আছে ভারত: অমিত শাহ

রবিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭৩ জনের মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্রে, কর্নাটকে মারা গেছে ৭১ জন রোগী,  ৬৮ জন মারা গেছে তামিলনাড়ুতে, দিল্লিতে মৃত ৩৭ জন এবং পশ্চিমবঙ্গে ২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

প্রায় ২.৫৪ লক্ষ করোনা সংক্রমণ নিয়ে মহারাষ্ট্র দেশের মধ্যে যেন আতঙ্কের সৃষ্টি করেছে। তবে এ পর্যন্ত সেখানে ১.৪ লক্ষ মানুষ এই মারণ রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন। তবে, যেভাবে মুম্বইয়ের বৃহত্তম বস্তি ধারাভিতে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তকে রুখে দেওয়া গেছে তা নিয়ে শনিবার প্রশংসায় পঞ্চমুখ হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু'।