This Article is From Apr 13, 2020

পথে পড়ে থাকা দুধের ধারায় কুকুরের সঙ্গে ভাগ বসাল অসহায় মানুষ, দেখুন মর্মান্তিক ভিডিও

করোনা অতিমারি রুখতে দেশব্যাপী লকডাউনে হতদরিদ্র মানুষদের অসহায়তা ফুটে উঠতে দেখায যাচ্ছে ভিডিওটিতে। পড়ে থাকা দুধ সংগ্রহে কুকুরদের সঙ্গে ব্যস্ত মানুষও।

পথে পড়ে থাকা দুধের ধারায় কুকুরের সঙ্গে ভাগ বসাল অসহায় মানুষ, দেখুন মর্মান্তিক ভিডিও

Coronavirus: সোমবার এই ঘটনাটি ঘটেছে আগ্রার রাম বাগ এলাকায়।

লখনউ:

রাস্তায় গড়িয়ে গিয়েছে দুধের ধারা। একদিকে একপাল কুকুর, অন্যদিকে এক ভবঘুরে ব্যক্তিকে দেখা যাচ্ছে পেট ভরানোর জন্য পথ থেকে সেই দুধ কুড়িয়ে নিতে! করোনা অতিমারি (Coronavirus Pandemic) রুখতে দেশব্যাপী লকডাউনে (Lockdown) হতদরিদ্র মানুষদের অসহায়তা ফুটে উঠতে দেখা গিয়েছে এই ভিডিওয়। ঘটনাটি ঘটেছে আগ্রার রাম বাগ এলাকায়। তাজমহল থেকে ৬ কিমি দূরে অবস্থিত এই জায়গাটিতে এক দুধের গাড়ি চলে যাওয়ার পর পথে পড়ে থাকতে দেখা যায় দুধ। পথে পড়ে থাকা সেই দুধ সংগ্রহ করতে কুকুরদের সঙ্গেই ব্যস্ত হয়ে পড়লেন ওই মানুষটি। হৃদয় মুচড়ে ওঠা ওই ভিডিও দেখে বিস্মিত নেটিজেনরা।

গত মাসে দেশব্যাপী ২১ দিনের সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার আবার নতুন করে লকডাউনের সময়সীমা বাড়ানো হবে বলে মনে করা হচ্ছে।

গত ২৩ মার্চ রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী লকডাউনের ঘোষণা করেন দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ার পরে।

রাতারাতি দেশে লকডাউন শুরু হওয়ার পরে হাজার হাজার পরিযায়ী শ্রমিকরা বিরাট সমস্যায় পড়েন। অনেকেই পায়ে হেঁটে বিরাট দূরত্ব পেরিয়ে গ্রামে ফিরেছিলেন।

কেন্দ্রীয় সরকার ৮০ কোটি লোককে সরাসরি টাকা ও খাবারের খরচ দেওয়ার কথা জানিয়েছে। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে অনেকেই NDTV-কে জানিয়েছেন, তাঁরা এখনও তেমন কিছু পাননি।

গনগনে সূর্যের নীচে দাঁড়িয়ে খাবার সংগ্রহের সময় বহু মানুষকে সমস্যায় পড়তে হয়েছে।

বহু বিশেষজ্ঞই লকডাউনের সিদ্ধান্ত করোনা রুখতে বড় পদক্ষেপ বলে বর্ণনা করলেও বিরোধীদের মতে, কোনও পূর্ব পরিকল্পনা ছাড়াই এভাবে লকডাউন চালু করার ফলে সমস্যায় পড়তে হয়েছে অনেককেই।

দেশে করোনা আক্রান্তদের সংখ্যা ৯,০০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০০।

লকডাউনের ফলে দেশের অর্থনীতিও ঘোর সমস্যায় পড়েছে।