This Article is From Apr 07, 2020

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ৫, নতুন করে আক্রান্ত ৮

ফুলের বাজার এবং বিড়ি তৈরি ছাড়া, অন্যান্য ক্ষেত্রগুলিও যাতে আংশিক খোলা যায়, সেদিকও লক্ষ্য রাখা হচ্ছে বলে জানান

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ৫, নতুন করে আক্রান্ত ৮

রাজ্যে করোনা নিয়ে পরীক্ষা আরও বাড়ানো হবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা:

রাজ্যে করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ৫ জন, এর আগে বৃহস্পতিবার পর্যন্ত সংখ্যাটা ছিল ৩। মঙ্গববার রাজ্যে নতুন করে ৮ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে, এই নিয়ে রাজ্যে মোট ভাইরাসের কবলে ৬৯ জন, নবান্নে সাংবাদিক সম্মেলনে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার থেকে কলকাতায় খোলা হবে ফুলের বাজার, ছোটো ফুল ব্যবসায়ীরা যাতে ললকডাউনের জেরে মার না খান, তারজন্য এই সিদ্ধান্ত ঘোষণা মুখ্যমন্ত্রীর। এদিন বিড়ি শ্রমিকদেরও স্বস্তি দেন তিনি। সামাজিক দূরত্ব বিধি মেনে, ৭ জন করে দল তৈরি করে বিড়ি শ্রমিকরা কাজ করতে পারবেন বলে জানান রাজ্যে প্রধান প্রশাসক।

বহু রাজ্যই বাড়াতে চাইছে লকডাউন; ১৪ এপ্রিলেই লকডাউন শেষ না হওয়ার জল্পনা: সরকারি সূত্র

ফুলের বাজার এবং বিড়ি তৈরি ছাড়া, অন্যান্য ক্ষেত্রগুলিও যাতে আংশিক খোলা যায়, সেদিকও লক্ষ্য রাখা হচ্ছে বলে জানান। এদিন মুখ্যমন্ত্রীর সাংবাদিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে যোগ দেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। রাজ্যে করোনা নিয়ে পরীক্ষা  আরও বাড়ানো হবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও করোনা ভাইরাসের তথ্য সংগ্রহ করার ক্ষেত্রও বাড়ানো হবে বলে জানান তিনি।

করোনা ভাইরাসের তথ্য সংগ্রহ করার ক্ষেত্রে আশা কর্মীরা সাহায্য করবেন বলে সাংবাদিক সম্মেলনে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা ভাইরাস সম্পর্কিত তথ্যের ক্ষেত্রে হটলাইন চালু করার কথাও জানানো হয়।

করোনা সংক্রান্ত ভুয়ো খবর ছড়ানো আটকাতে নয়া নিয়ম হোয়াটসঅ্যাপে

বাজারের বাইরে সংলগ্ন এলাকায় হাত ধোয়ার সুবিধা রাখা হবে বলেও এদিন জানানো হয়। সেখানেই বাজারে আসা ক্রেতাদের হাত ধোয়ার সুবিধা রাখা হবে বলে জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি বাজারে আসা সমস্ত ক্রেতাদের মাস্ক পড়ে আসতে হবে বলেও জানান তিনি।

একে অপরকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়  ও অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

.