This Article is From Mar 11, 2020

"ভয় পাবেন না, ভগবানের আর্শীবাদ রয়েছে", করোনা ভাইরাস নিয়ে বললেন দিলীপ ঘোষ

Coronavirus in India: যে মানুষ গোটা বিশ্ব জয় করেছে এবং চাঁদে পৌঁছে গেছে, তাঁরা এখন ঘর থেকে বেরোতে ভয় পাচ্ছে, কটাক্ষ করেন বিজেপির রাজ্য সভাপতি

Dilip Ghosh: ভারতে প্রতি বছর নানা সংক্রামক রোগে মানুষের মৃত্যু হয়, বলেন তিনি (ফাইল চিত্র)

হাইলাইটস

  • করোনা ভাইরাস থেকে ভয় পাওয়ার কিছু নেই, বললেন দিলীপ ঘোষ
  • প্রতি বছর আমাদের দেশে ডেঙ্গি, ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে অনেক মানুষ মরেন
  • দেশের মানুষ মরতে ভয় পায় না, বিতর্কিত মন্তব্য বিজেপির রাজ্য সভাপতির
কলকাতা:

ভগবানের আশীর্বাদ রয়েছে ভারতবাসীর (Coronavirus in India) উপর, তাই করোনা ভাইরাস কিছুই করতে পারবে না, এমনই কথা বলতে শোনা গেল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। তিনি (Dilip Ghosh) বলেন, বছরভর বিভিন্ন মন্দিরে গিয়ে ভগবানের প্রসাদ গ্রহণ করেন দেশের মানুষ, তাই সেই প্রসাদই রক্ষা করবে ওই মারণ ভাইরাস (Coronavirus) থেকে। পাশাপাশি গোটা বিশ্বের মানুষ যেভাবে করোনা ভাইরাসের আতঙ্কে সিঁটিয়ে আছেন তা নিয়েও ব্যঙ্গ করতে শোনা যায় তাঁকে। দিলীপ ঘোষ বলেন, যে মানুষ গোটা বিশ্ব জয় করেছে এবং চাঁদে পৌঁছে গেছে, তাঁরাই কিনা এখন ঘর থেকে বেরোতে ভয় পাচ্ছে। মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের এগরায় গিয়ে বিজেপি সভাপতি বলেন, "যাঁরা চাঁদ-সূর্যে পৌঁছে যাচ্ছে তাঁরা কিনা এখন করোনা ভাইরাসের আতঙ্কে ঘরবন্দি। আর আমরা একসঙ্গে জল খাচ্ছি। সেই হাতেই প্রসাদ খাচ্ছি। আমাদের কিচ্ছু হবে না। আমাদের ওপর মায়ের আশীর্বাদ রয়েছে। এর থেকে ডেঙ্গু-ম্যালেরিয়ায় বেশি লোক মরে"।

করোনা সন্দেহে বেলেঘাটা আইডি-তে ভর্তি আরও ২

পূর্ব মেদিনীপুরের একটি অনুষ্ঠান থেকে দিলীপ ঘোষ বলেন, ‘‘সাত-আট দিন ধরে মেলা, পুজো হচ্ছে। মায়েরা উপবাস করে পুজো দিতে এসেছেন। এই পরম্পরাই ভারতের সর্বত্র আছে। এটাই আমাদের দেশ। এই ভাবেই ভারত এগোচ্ছে''।

গোটা বিশ্বের মতো ধীরে ধীরে এই দেশেও করোনা ভাইরাসের আতঙ্ক গ্রাস করছে। এই মারণ ভাইরাসের প্রকোপ সম্পর্কে ওই প্রবীণ বিজেপি নেতা বলেন, ‘‘হয়তো কারও কারও হয়েছে (করোনা ভাইরাস)। কিন্তু ম্যালেরিয়া, ডেঙ্গিতে আমাদের দেশে এর চেয়ে অনেক বেশি লোক মারা যায়। আমরা ভয় পাই না।''

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, আমাদের দেশে এখনও পর্যন্ত COVID-19 এ আক্রান্ত মোট ৫০ জন রোগীকে নিশ্চিতভাবে চিহ্নিত করা গেছে। যদিও বিভিন্ন রাজ্য থেকে পাওয়া রিপোর্ট অনুসারে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৯ ছুঁয়েছে। 

করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন দেবতারাও? বাবা বিশ্বনাথের মুখে পরানো হল মুখোশ

এদিকে দিলীপ ঘোষের মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন যে বিজেপির মতো একটি দলের রাজ্য সভাপতি পদে থেকে অন্তত বুঝেশুনে মন্তব্য করা উচিত। 

পার্থ চট্টোপাধ্যায় কটাক্ষের সুরে বলেন, "প্রতিদিনই, দিলীপ বাবু হাসির খোরাক হয়ে উঠছেন। তাঁকে বুঝতে হবে যে তিনি একটি রাজনৈতিক দলের রাজ্য সভাপতি এবং সাংসদ।"

.