Coronavirus: প্রধানমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে ২৫,০০০ টাকার অনুদান তাঁর মায়ের

৯৮ বছরের হীরাবেন গুজরাতের গান্ধিনগরের কাছে রাইসিন গ্রামে বাস করেন। সেখানে তাঁর সঙ্গে থাকেন তাঁর কনিষ্ঠ পুত্র পঙ্কজ মোদি।

Coronavirus: প্রধানমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে ২৫,০০০ টাকার অনুদান তাঁর মায়ের

এর আগে প্রধানমন্ত্রীর ডাকা ‘জনতা কার্ফু’-কেও সমর্থন জানিয়েছিলেন তিনি। (ফাইল)

হাইলাইটস

  • ‘পিএম কেয়ার্স ফান্ড'-এ ২৫,০০০ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রীর মা
  • এর আগে প্রধানমন্ত্রীর ডাকা ‘জনতা কার্ফু’-কেও সমর্থন জানান তিনি
  • গত শনিবার প্রধানমন্ত্রী ওই তহবিল গড়ার কথা জানান
নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মা হীরাবেন (Heera Ben) ২৫,০০০ টাকা অনুদান জমা দিলেন করোনার (Coronavirus) মোকাবিলায় গড়া ‘পিএম কেয়ার্স ফান্ড'-এ। মঙ্গলবার সরকারের সূত্রে একথা জানানো হয়েছে। ৯৮ বছরের হীরাবেন গুজরাতের গান্ধিনগরের কাছে রাইসিন গ্রামে বাস করেন। সেখানে তাঁর সঙ্গে থাকেন তাঁর কনিষ্ঠ পুত্র পঙ্কজ মোদি। এর আগে প্রধানমন্ত্রীর ডাকা ‘জনতা কার্ফু'-কেও সমর্থন জানিয়েছিলেন তিনি। ওইদিন বিকেল পাঁচটার সময় অত্যাবশ্যক পরিষেবা যাঁরা দিচ্ছেন তাঁদের উদ্দেশে শ্রদ্ধা প্রদর্শনে করতালি ও বাসন বাজানোর সময় তাঁকেও দেখা যায় একটি থালা বাজাতে। এর আগে ২০১৬ সালে নোটবন্দির সময় প্রধানমন্ত্রী মা-কে দেখা গিয়েছিল টাকা তোলার লাইনে দাঁড়াতে।

‘‘সীমিত সাধ্যের মধ্যে ৫ লক্ষ টাকা করে দান রাজ্য ও কেন্দ্রের তহবিলে'', টুইট মুখ্যমন্ত্রীর

করোনার ভাইরাসের বিরুদ্ধে লড়তে গত শনিবার প্রধানমন্ত্রী একটি ত্রাণ তহবিল গড়ার কথা ঘোষণা করে সকলকে সাধ্যমতো অনুদান দেওয়ার আর্জি জানান। তিনি টুইট করে জানান, এই তহবিল স্বাস্থ্যকর ভারত গড়ে তুলতে দীর্ঘমেয়াদি সাফল্য পাবে।

তাঁর অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতি পোস্ট করা হয়। সেখানে জানানো হয় ওই তহবিলের সভাপতি থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সদস্য হিসেবে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

‘‘দায়িত্বজ্ঞানহীন কাজ, ৪৪১ জনের মধ্যে লক্ষণ'': দিল্লি মসজিদের অনুষ্ঠান প্রসঙ্গে অরবিন্দ কেজরিওয়াল

বিরোধীরা অবশ্য প্রশ্ন তোলেন এই নতুন তহবিল গড়া নিয়ে। তাদের দাবি, এর আগে যে প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল গড়া হয়েছিল তাতে ৩,৮০০ কোটি টাকা জমা রয়েছে।

তাদের দাবি ছিল এই তহবিলেরই নাম বদলে ‘পিএম কেয়ার্স ফান্ড' করে দেওয়া যেত। নতুন করে তহবিল গড়া নিয়ে প্রশ্ন তুলেছে তারা।