This Article is From Jun 13, 2020

ভার্চুয়াল জগত থেকে বাস্তবের পৃথিবীতে নেমে আসুন, প্রধানমন্ত্রীর উদ্দেশে আহ্বান অধীর চৌধুরীর

ভারতে দ্রুতহারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জন্যে কেন্দ্রের "আচমকা এবং অপরিকল্পিত" লকডাউন নিষেধাজ্ঞা শিথিল করার কৌশলকেই দোষারোপ করেছেন ওই নেতা

ভার্চুয়াল জগত থেকে বাস্তবের পৃথিবীতে নেমে আসুন, প্রধানমন্ত্রীর উদ্দেশে আহ্বান অধীর চৌধুরীর

যেভাবে ভারতে করোনা সংক্রমণের সংখ্যা ৩ লাখ পেরিয়ে গেছে তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন অধীর রঞ্জন চৌধুরী

হাইলাইটস

  • প্রধানমন্ত্রী মোদিকে বাস্তবের মাটিতে ফেরার অনুরোধ অধীর রঞ্জন চৌধুরীর
  • কেন্দ্রের অপরিকল্পিত সিদ্ধান্তকেই করোনার বাড়বাড়ন্তের জন্যে দায়ী করলেন
  • যেভাবে হঠাৎ করে লকডাউন শিথিল করা হয়েছে, তার বিরুদ্ধেও মুখ খুললেন তিনি

হঠাৎ করে যেভাবে লকডাউনের বিধিনিষেধ তুলে দেওয়া হল সেটাই দেশে করোনা (Coronavirus) সংক্রমণ বৃদ্ধির কারণ, একথাই মনে করছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী। সারা ভারতে দ্রুতহারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জন্যে কেন্দ্রের "আচমকা এবং অপরিকল্পিত" লকডাউন নিষেধাজ্ঞা শিথিল করার কৌশলকেই দোষারোপ করেছেন ওই নেতা (Adhir Ranjan Chowdhury)। পাশাপাশি এই মুহূর্তে দেশের মানুষ যে কী প্রচণ্ড সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে তা বুঝতে প্রধানমন্ত্রী মোদিকে বাস্তবের মাটিতে পা রাখার আহ্বানও জানান ওই রাজনৈতিক নেতা। "ভার্চুয়াল জগত থেকে বাস্তবের পৃথিবীতে নেমে আসুন", প্রধানমন্ত্রীর (PM Modi) উদ্দেশে এই কথাই বলেন অধীর চৌধুরী।

দেশে লাগাতার বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় ১১ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত

ভারতে লকডাউন নিষেধাজ্ঞা শিথিল করার পর থেকেই আরও দ্রুতহারে কোভিড- ১৯ এর সংক্রমণ ছড়াতে দেখা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের এক নতুন রেকর্ড হলো। একদিনের মধ্যে দেশে নতুন করে কোভিড- ১৯ আক্রান্ত হলেন ১১,৪৫৮ জন মানুষ। সারা দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩,০৮,৯৯৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ তথ্য অনুসারে, গত একদিনে আরও ৩৮৬ জনের প্রাণ কেড়েছে করোনা। সব মিলিয়ে মোট ৮,৮৮৪ জন মানুষ মারা গেছেন ওই ভয়ঙ্কর রোগে আক্রান্ত হয়ে।

রাজ্যে দুর্নীতি আটকাতে সার্জিক্যাল স্ট্রাইক চালাতে হবে, মুখ্যমন্ত্রীকে বললেন রাজ্যপাল

এই বিষয়েই কেন্দ্রের অপরিকল্পিত মনোভাবকেই দায়ী করেছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনি টুইটে লেখেন,"লকডাউন চাপিয়ে দেওয়ার মতোই, এর থেকে বেরিয়ে যাওয়ার কৌশলটিও হঠাৎ করেই এবং অপরিকল্পিতভাবে চাপিয়ে দেওয়া হয়েছে, যা খুবই বিপদের। ফলে দেশে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে, ধীরে ধীরে করোনা সংক্রমণের বিচারে বিশ্ব তালিকায় প্রথম স্থান অর্জনের দিকে এগোচ্ছে ভারত @ নরেন্দ্র মোদি জির উচিত ভার্চুয়াল থেকে বাস্তবের ভারতে নেমে আসা"।

এদিকে গত বৃহস্পতিবারই সংক্রমণের বিচারে ব্রিটেনকেও ছাড়িয়ে যায় ভারত। আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়ার পরে করোনা ভাইরাসের রোগীর সংখ্যা অনুযায়ী ভারত এখন বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে।

করোনা সংক্রমণের বিচারে এখনও পর্যন্ত সারা বিশ্বের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হল মার্কিন যুক্তরাষ্ট্র। শুধু আমেরিকাতেই এখনও পর্যন্ত ২০ লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে সংক্রমণের সংখ্যা ৮ লক্ষেরও বেশি। রাশিয়াতে এখনও পর্যন্ত ৫ লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।