This Article is From Jul 01, 2020

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ পেরলো

ভারতে করোনা ভাইরাস আক্রান্তের ৯০ শতাংশই ১০টি রাজ্য থেকে এসেছে

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ পেরলো

এদেশে এখন মোট আক্রান্তের সংখ্যা ৬,০০,০৩২ জন, যা রাশিয়ার থেকে মাত্র ৫০,০০০ জন কম

নয়াদিল্লি:

ভারতে করোনা ভাইরাস আক্রান্তের (Coronavirus Cases) সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়েছে, তারমধ্যে নতুন করে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু ও দিল্লি থেকে। এদেশে এখন মোট আক্রান্তের সংখ্যা ৬,০০,০৩২ জন, যা রাশিয়ার থেকে মাত্র ৫০,০০০ জন কম। বিশ্বজুড়ে করোনা অতিমারীতে আক্রান্তের দিক থেকে তৃতীয়স্থানে রয়েছে রাশিয়া। ব্রাজিলে সংখ্যাটা ১৪ লক্ষের বেশি এবং আমেরিকায় কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ২৬ লক্ষের বেশি। বুধবার সকালে, নতুন করে ১৮,৫২২ জন আক্রান্ত যোগ করে ভারতে আক্রান্তের সংখ্যা ৫,৬৬,৮৪০ জন। সন্ধ্যায় মহারাষ্ট্রে নতুন আক্রান্তের সংখ্যা ৫,৫৩৭ জন, তামিলনাড়ুতে ৩,৮৮২ জন এবং দিল্লিতে ২,৪৪২ জন।

ভারতে করোনা ভাইরাস আক্রান্তের ৯০ শতাংশই ১০টি রাজ্য থেকে এসেছে, সেগুলির মধ্যে রয়েছে, মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা এবং কর্নাটক।

অনেক দেরিতে দিল্লিতে করোনার প্রাদুর্ভাবের গতি কমে। এর আগে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল করোনা পরিস্থিতি কিছুটা সামাল দিতে সক্ষম হন।জুনে যেখানে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন বিশেষজ্ঞরা, সেখানে তা ৮৭,০০০ এ ঠেকেছে। জুনের শেষে সেখানে অ্যাক্টিভ কেস বা সংক্রমিতের সংখ্যা ৬০,০০০ বলে পূর্বাভাস দেওয়া হয়েছিল, সেখানে রাজধানীতে ২৬,০০০ অ্যাক্টিভ কেস বলে জানান মুখ্যমন্ত্রী।

ধীরে ধীরে লকডাউন বিধি শিথিল করা হয়েছে। সোমবার, আনলক২ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার, তবে লকডাউনের আওতায় রাখা হয়েছে কনটেইনমেন্ট জোনগুলিকে।

স্কুল ও কলেজ এখনও খোলা হয়নি এবং বন্ধ রাখা হয়েছে মেট্রো ও আন্তর্জাতিক উড়ান পরিষেবা। নিষিদ্ধ রাখা হয়েছে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত।