সৌদি থেকে ফিরে স্বেচ্ছায় সকলের থেকে আলাদা থাকছেন বিজেপি নেতা সুরেশ প্রভু

Coronavirus: গত সপ্তাহে দ্বিতীয় শেরপা বৈঠকে যোগ দিতে সৌদি আরব গিয়েছিলেন সুরেশ প্রভু

সৌদি থেকে ফিরে স্বেচ্ছায় সকলের থেকে আলাদা থাকছেন বিজেপি নেতা সুরেশ প্রভু

Suresh Prabhu: গত সপ্তাহেই সৌদি আরব সফরে যান প্রাক্তন ওই রেলমন্ত্রী

হাইলাইটস

  • নিজেকে ১৪ দিনের জন্যে কোয়ারান্টাইন করে রাখার সিদ্ধান্ত সুরেশ প্রভুর
  • সৌদি আরব থেকে সম্প্রতি দেশে ফিরেছেন ওই বিজেপি সাংসদ
  • করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতেই তাঁর স্বেচ্ছায় ওই পদক্ষেপ

করোনা ভাইরাসের (Coronavirus) বিষয়ে যথেষ্ট সতর্কতা অবলম্বনের জন্যে মোদি সরকারের পক্ষ থেকে বারবার বার্তা দেওয়া হচ্ছে। এই পরিস্থিতির মধ্যেই সদ্য সৌদি আরব (Saudi Arabia) থেকে দেখে ফিরে এসেছেন বিজেপি সাংসদ সুরেশ প্রভু। একজন সচেতন নাগরিক হিসাবে বিদেশ থেকে ভারতের মাটিতে পা রেখেই নিজের শরীরে করোনা সংক্রমণ হয়েছে কিনা তা জানতে পরীক্ষা করিয়ে নেন প্রাক্তন রেল মন্ত্রী (Suresh Prabhu)। তবে তাঁর রক্তের নমুনা পরীক্ষার (Suresh Prabhu Coronavirus Test) পর দেখা যায় যে মারণ ভাইরাস করোনা শরীরে বাসা বাঁধতে পারেনি এখনও। কিন্তু তাতে কী? সতর্কতায় একচুলও ফাঁক রাখতে চান না সুরেশ প্রভু। করোনা ভাইরাসের নেতিবাচক ফল মেলার পরেও আগামী ১৪ দিনের জন্যে নিজের বাড়িতে সকলের থেকে বিচ্ছিন্নভাবে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ওই গেরুয়া নেতা। 

গত সপ্তাহে দ্বিতীয় শেরপা বৈঠকে যোগ দিতে সৌদি আরব গিয়েছিলেন সুরেশ প্রভু। আর বিশ্বের অন্যান্য দেশগুলির মতোই করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা গেছে সে দেশেও। সৌদি আরবে এখনও পর্যন্ত ১৭১ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। 

শত্রু করোনায় কাহিল ভারতীয় সেনাও, "করোনা ভাইরাস পজিটিভ" সেনা আধিকারিকের

আর সেই কারণেই সৌদি থেকে ফিরে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে চাইছেন বিজেপি সাংসদ সুরেশ প্রভু।রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডুকে লেখা এক চিঠিতে ওই বিজেপি নেতা বলেন যে তিনি আপাতত আগামী ১৪ দিন স্বেচ্ছায় বিচ্ছিন্ন থাকার সিদ্ধান্ত  নিয়েছেন তিনি। তাই এই বিচ্ছিন্নতা কাল শেষ না হওয়া পর্যন্ত তিনি সংসদের চলতি অধিবেশনে অংশ নিতে পারবেন না।

"আসন্ন জি -২০ শীর্ষ সম্মেলনে অংশ নেওয়ার প্রস্তুতি হিসাবে খোবারে ১০ ই মার্চ, ২০২০তে, দ্বিতীয় শেরপা বৈঠকে যোগ দিতে আমি সৌদি আরবে যাই। ওই সাম্প্রতিক সফর থেকে ফিরে আসার পরে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আমি নিজের বাড়িতে ১৪ দিন সকলের থেকে বিচ্ছিন্ন অবস্থায় থাকবো। যদিও আমার শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মেলেনি", ওই চিঠিতে একথাও উল্লেখ করেছেন সুরেশ প্রভু।

করোনা ভাইরাসের প্রভাব রেল চলাচলেও, এখনও পর্যন্ত বাতিল ৮৫ টি ট্রেন

তিনি আরও বলেন, "অতএব, আমি এই বিচ্ছিন্নতার অবসান না হওয়া পর্যন্ত সংসদের অধিবেশনে অংশ নিতে পারব না। সাংসদ এবং অন্যান্যদের স্বাস্থ্য বিবেচনায় এই সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে"।

বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪৭, ইতিমধ্যেই দেশে এই মারণ ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ৩ জন। ফলে দেশে ক্রমশই তীব্র হচ্ছে COVID-19 আতঙ্ক।

Listen to the latest songs, only on JioSaavn.com