লাল কেল্লার অনুষ্ঠান থেকে নাম না করে নেহেরু- গান্ধি পরিবারকে তীব্র আক্রমণ মোদীর

  নেতাজি সুভাষচন্দ্র বসুর তৈরি আজাদ হিন্দ সরকারের 75 তম  প্রতিষ্ঠা দিবসে লাল কেল্লা থেকে নাম না করে নেহেরু – গান্ধি পরিবারকে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 Share
EMAIL
PRINT
COMMENTS

মোদীর কথায় নেতাজি আর বল্লভ ভাই প্যাটেলের পরামর্শ পেলে দেশের ভাল হত।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. নাম না করে নেহেরু – গান্ধি পরিবারকে তীব্র ভাষায় আক্রমণ করলেন মোদী
  2. তাঁর মনে হয় স্বাধীন হওয়ার পরেও ব্রিটিশের কায়দাতেই চলেছে দেশ
  3. মোদী বলেন 16 বছর বয়সেই জাতীয়াবাদী চিন্তায় উদ্বুদ্ধ হয়েছিলেন নেতাজি

আজাদ হিন্দ সরকারের 75 তম  প্রতিষ্ঠা দিবসে লাল কেল্লা থেকে নাম না করে নেহেরু – গান্ধি পরিবারকে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন,  একটি পরিবারকে উঁচু দেখানোর  জন্য স্বাধীনতা সংগ্রামে বাকিদের ভূমিকা ছোট কড়ে দেখানো হয়। কিন্তু এখন আমাদের সরকার এই  সব ব্যবস্থায়  বদল আনছে। তাঁর  মনে হয় দেশ স্বাধীন হওয়ার  পরেও ব্রিটিশের কায়দাতেই  শাসন ব্যবস্থা পরিচালিত হয়েছে। ভারতের পরিস্থিতিও দেখা  হয়েছে  ব্রিটিশের দৃষ্টিভঙ্গি থেকে। অনুষ্ঠানের মূল  ভাবের সঙ্গে  সঙ্গতি রেখে  আজাদ হিন্দ বাহিনীর জওয়ানদের ব্যবহৃত  টুপিও পরেছিলেন তিনি। প্রধানমন্ত্রী জানান, লাল কেল্লার তিন নম্বর ব্যারাকে নেতাজি সুভাষচন্দ্র বসু  প্রতিষ্ঠিত আজাদ হিন্দ  ফৌজকে  স্মরণ করে  ফলক বসানো হবে।  তৈরি হবে সংগ্রহশালাও।

 

 অন্য একটি প্রসঙ্গে কথা  বলতে  গিয়ে  সর্দার বল্লভ ভাই প্যাটেলের প্রসঙ্গ উত্থাপন করেন। তাঁর  কথায়, ‘ নেতাজি আর বল্লভ ভাই প্যাটেলের পরামর্শ পেলে দেশের ভাল হত।  একটি পরিবারকে উঁচু দেখানোর  জন্য স্বাধীনতা সংগ্রামে বাকিদের ভূমিকা ছোট করে দেখানো হয়। ' একই ভাবে নতুন  ভারত  গড়ার ক্ষেত্রেও তাঁদের ভূমিকা অন্তরালেই থেকে  যায় বলে  মোদী মনে করেন। শুধু সর্দার  প্যাটেল বা  নেতাজি নয় বাবা  সাহেব  আম্বেডকরের নামও  উল্লেখ করেন  তিনি। নেতাজির জীবন দর্শন  বোঝাতে  গিয়ে  মোদী বলেন 16 বছর  বয়সেই জাতীয়াবাদী চিন্তায়  উদ্বুদ্ধ হয়েছিলেন নেতাজি।                   

 

 



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................