শপথগ্রহণের পরে সই করতে ভুললেন রাহুল, মনে করালেন রাজনাথ

গত মাসে কেরলের ওয়ানাদ থেকে নির্বাচিত হল রাহুল। তিনি উত্তরপ্রদেশের অমেঠী থেকেও নির্বাচনে দাঁড়িয়েছিলেন। কিন্তু স্মৃতি ইরানির কাছে হেরে যান।

 Share
EMAIL
PRINT
COMMENTS

রাহুল গান্ধী(Rahul Gandhi) সোমবার সংসদের সদস্য হিসেবে শপথ নিলেন সপ্তদশ লোকসভায়।


নয়াদিল্লি: 

চতুর্থবারের জন্য সাংসদ হিসেবে নির্বাচিত হওয়া কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) সোমবার সংসদের সদস্য হিসেবে শপথ নিলেন সপ্তদশ লোকসভায়। রাহুল সোমবার সংসদের রেজিস্টারে সই করতে ভুলে গিয়েছিলেন। তখন তাঁকে সে ব্যাপারে স্মরণ করিয়ে দেন কয়েকজন কর্মী ও কয়েকজন সাংসদ, যাঁদের মধ্যে অন্যতম রাজনাথ সিংহ (Rajnath Singh)। গত মাসে কেরলের ওয়ানাদ থেকে নির্বাচিত হল রাহুল(Rahul Gandhi) । তিনি তাঁর পরিবারের রাজনৈতিক ঘাঁটি উত্তরপ্রদেশের অমেঠী থেকেও নির্বাচনে দাঁড়িয়েছিলেন। কিন্তু বিজেপি নেত্রী ও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে হেরে যান ৫৫,০০০-এরও বেশি ভোটের ব্যবধানে।

‘‘সংখ্যা ভুলে যান'': সংসদের অধিবেশন শুরুর আগে বিরোধীদের বললেন মোদি

ওই হার থেকে কংগ্রেসের খারাপ পারফরম্যান্সকেই চিহ্নিত করে।

সোমবার বিকেলে ইংরেজিতে শপথ নেন রাহুল। তারপরই তিনি হাঁটা দেন তাঁর জন্য নির্ধারিত আসনের দিকে। তখনই তাঁকে সই না করার ব্যাপারটি স্মরণ করিয়ে দেওয়া হয়। তিনি তখন রেজিস্টারে সই করেন এবং ফিরে যান। তাঁকে স্বাগত জানান তাঁর মা সনিয়া গান্ধী ও দলের অন্যান্য নেতানেত্রীরা।

 

11p6d7ug

শপথগ্রহণের কিছুক্ষণ আগে তিনি টুইট করে জানান, টানা চতুর্থ বার সাংসদ হিসেবে সোমবার তিনি তাঁর নতুন মেয়াদ শুরু করছেন সংসদে।

আগামী দু'দিন ধরে ৫৪২ জন সাংসদরা শপথ নেবেন। প্রথমে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে শপথগ্রহণ করেন অস্থায়ী স্পিকার বীরেন্দ্র কুমার। পরে তিনি সাংসদদের শপথগ্রহণে নেতৃত্ব দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণের সময় ‘‘মোদি, মোদি'' ধ্বনি উঠল। তখনই রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়ার সাংসদ রামদাস আটাওয়ালে উঠে দাঁড়িয়ে জানতে চান কোথায় রাহুল গান্ধী(Rahul Gandhi)। বিরোধী বেঞ্চ থেকে আওয়াজ ওঠে, ‘‘তিনি এখানেই আছেন এবং আসবেন।''

কংগ্রেস এখনও সংসদ কক্ষে তাদের নেতার নাম ঘোষণা করেনি। দল আশা করছে, রাহুল গান্ধী(Rahul Gandhi) লোকসভায় দলের দায়িত্ব নেবেন।কিন্তু রাহুলের কাছ থেকে কোনও সাড়া পাওয়া যায়নি। তিনি সভাপতির পদ ছাড়ার সিদ্ধান্তে অনড়। দ্বিতীয় বারের জন্য বিরোধী নেতাও হতে পারছেন না তিনি।

স্মৃতি ইরানি, যিনি অমেঠীতে দ্বিতীয় বারের প্রচেষ্টায় রাহুলকে(Rahul Gandhi) হারিয়েছেন, তিনিও আজ শপথ নেন। সেই সময় দীর্ঘ করতালিতে তিনি অভিনন্দিত হন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................