চৌকিদার-ই চোর, নাম না করে সিবিআই প্রসঙ্গে মোদীকে আক্রমণ করলেন রাহুল

সিবিআইয়ের সাম্প্রতিক ঘটনাবলিকে ক্রাইম থ্রিলারের  সঙ্গে তুলনা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
চৌকিদার-ই চোর, নাম না করে  সিবিআই প্রসঙ্গে মোদীকে আক্রমণ করলেন রাহুল

কংগ্রেস সভাপতি প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে চৌকিদার কথাটি ব্যবহার করেছেন অতীতে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. নাম না করেও আবারও প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ করলেন রাহুল
  2. সকালে টুইট করে নিজের বক্তব্য তুলে ধরলেন কংগ্রেস সভাপতি
  3. রবিবার ছত্তিশগড়ের সভা থেকে সুর চড়িয়েছিলেন প্রধানমন্ত্রীও

সিবিআইয়ের সাম্প্রতিক ঘটনাবলিকে ক্রাইম থ্রিলারের  সঙ্গে তুলনা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ‘চৌকিদার  হি চোর  হ্যায়' নামকরণও  করলেন  তিনি। সকালে টুইটারে এভাবেই আক্রমণ শানালেন কংগ্রেস সভাপতি। তিনি আরও বললেন সিবিআইয়ের এক আধিকারিক কেন্দ্রীয় মন্ত্রী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং আইনমন্ত্রকের সচিব ও ক্যাবিনেট সচিবের নামে  গুরুতর অভিযোগ এনেছেন। একই সঙ্গে তিনি  বলেন , তাঁর গুহজরাটের বন্ধু কোটি টাকা  রোজগার করছেন। আধিকারিকরা ক্লান্ত হয়ে পড়েছেন, বিশ্বাস ভেঙে গিয়েছে। গণতন্ত্র  কান্নাকাটি করছে।  মণিশকুমার সিনহা নামে এক  সিবিআই আধিকারিক গতকাল সুপ্রিম কোর্টে নিজের বদলির  বিরদ্ধে  আবেদন করতে গিয়ে  যে  দুর্নীতির অভিযোগ  করেন, সেগুলিকেই হাতিয়ার করলেন কংগ্রেস সভাপতি।

 

কংগ্রেস সভাপতির পদ থেকে সোনিয়ার জন্য সীতারামকে সরে যেতে হয়েছিল, খোঁচা মোদীর

সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে তদন্ত করা এই আধিকারিক দাবি করলেন ব্যবসায়ীর বিরুদ্ধে চলা তদন্তে  হস্তক্ষেপ  করতে কয়েক  কোটি টাকা ঘুষ  নিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী! সুপ্রিম কোর্টে নিজের বক্তব্য জানিয়েছেন মণিশকুমার সিং নামে ওই আধিকারিক। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থায়  সাম্প্রতিক  গোলমালের সময় তাঁকে  নাগপুরে  বদলি করা  হয়। এই বদলিকে চ্যালেঞ্জ  করেই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন মণিশ। তাঁর দাবি  তাঁকে আচমকা বদলি করে  রাকেশের বিরুদ্ধে তদন্তকে অন্য দিকে  ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

কংগ্রেস সভাপতি চৌকিদার কথাটি প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে ব্যবহার করেছেন অতীতে। ২০১৩ সালে  নিজেকে  দেশের চৌকিদার হিসেবে নিয়োগের কথা বলেন মোদী। কিন্তু রাহুল গান্ধির মনে হয়  প্রধানমন্ত্রীকে  নিজেকে চৈকিদার বললেও কাকে  সেবা  করছেন তা  বলেননি। সাম্প্রতিক কালে লোকসভায় মোদী সরকারের বিরুদ্ধে  আনাস্থা  প্রস্তাবের পক্ষে বলতে উঠেও  চৌকিদার শব্দের প্রয়োগ করেন রাহুল।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................