This Article is From Jul 03, 2018

তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করে ভুগেছিল কংগ্রেসঃ অধীর চৌধুরী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন কলেজে আচমকা পরিদর্শন করাকেও কটাক্ষ করেন অধীর। তিনি অভিযোগ করেন, কলেজের ভর্তি-প্রক্রিয়ায় অনিয়ম রুখতে রাজ্য সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ

তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করে ভুগেছিল কংগ্রেসঃ অধীর চৌধুরী
কলকাতা:

পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বললেন, তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট করাটা সম্পূর্ণ ভুল সিদ্ধান্ত ছিল। জোট করে ভুগেছিল কংগ্রেস।  তৃণমূলের মূল লক্ষ্যই ছিল এই রাজ্যে শতাব্দী প্রাচীন দলটির ক্ষমতা খর্ব করা।

"আপনারা যদি ভালো করে লক্ষ করেন, তাহলেই ব্যাপারটা বুঝতে পারবেন৷ তৃণমূলের সঙ্গে আমাদের জোট থাকার সময় যতগুলো আসনে আমরা আমাদের দলের প্রার্থী দিয়ে লড়াই করেছি এবং জিতেছি, সেই আসনগুলো পর্যালোচনা করলেই বুঝতে পারা যাবে যে, জোটে থাকাকালীন কংগ্রেসকেই ত্যাগ স্বীকার করতে হয়েছে বেশি। কিন্তু, তার বদলে, তৃণমূল সবসময়েই আমাদের দলের ক্ষমতা খর্ব করার জন্য সচেষ্ট ছিল। আমাদের দলের নির্বাচিত প্রতিনিধিকে দল ভাঙিয়ে ওদের দলে নিয়ে যাওয়া থেকে শুরু করে দলীয় কর্মীদের মারধর অবধি সবই করে যেত ওরা", সাংবাদিকদের বলেন অধীর চৌধুরী।

আমাদের দলের নির্বাচিত প্রতিনিধিদের তৃণমূল নিজেদের দলে নিয়ে নেওয়ায় বাংলাতে আমাদের শক্তি স্বাভাবিকভাবেই অনেক হ্রাস পেয়েছে। আর ঠিক এই জায়গা থেকেই বাংলায় নিজেদের পথকে আরও প্রশস্ত করে তুলেছে বিজেপি। বলেন অধীর।

" তৃণমূল কংগ্রেস বিজেপির বিরুদ্ধে কখনই লড়াই করবে না। এই দুই দলের মধ্যেই সমঝোতা রয়েছে", অভিযোগ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন কলেজে আচমকা পরিদর্শন করাকেও কটাক্ষ করেন অধীর। তিনি অভিযোগ করেন, কলেজের ভর্তি-প্রক্রিয়ায় অনিয়ম রুখতে রাজ্য সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ।

"কলেজের ভর্তি-প্রক্রিয়ায় অনিয়মের কথা শুনে আচমকা পরিদর্শন করতে গিয়েছেন মুখ্যমন্ত্রী। এটা একটা লোক দেখানো পদক্ষেপ ছাড়া আর কিছুই না। শিক্ষা দফতর আর পুলিশ এতদিন কী করছিল? কলেজে কলেজে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের তৃণমূলের ছাত্র ইউনিয়নকে টাকা দিতেই হবে। এই অভিযোগ উঠেছে। তৃণমূল নেতৃত্ব আমাদের এই কথা বিশ্বাস করাতে চাইছেন যে, তাঁরা এই ব্যাপারটি নিয়ে অবগতই ছিলেন না", বলেন তিনি।

তৃণমূল কংগ্রেস দল এবং তাদের সরকার হল দুর্নীতি এবং জুলুমবাজির সরকার। এমনকি, ছাত্রছাত্রীদেরও রেহাই দেওয়া হচ্ছে না। অভিযোগ করেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.