This Article is From Mar 18, 2019

মিস্টার মোদী ''চেষ্টা করুন'' তবে সত্যকে চাপা দেওয়া যায় না: রাহুল

রাফাল যুদ্ধ বিমান কেনাকে কেন্দ্র করে দুর্নীতির অভিযোগ তুলে বিরোধীরা বলেছে চৌকিদার চোর হ্যায়। পাল্টা বিজেপি বলেছে ম্যায় ভি চৌকিদার

মিস্টার মোদী ''চেষ্টা করুন'' তবে সত্যকে চাপা দেওয়া যায় না: রাহুল

ম্যায় ভি চৌকিদার  অভিযানকে কটাক্ষ করেছেন ইউপিএ সরকারের অর্থমন্ত্রী পি চিদম্বরম

হাইলাইটস

  • দুর্নীতির অভিযোগ তুলে বিরোধীরা বলেছে চৌকিদার চোর হ্যায়
  • টুইটার হ্যান্ডেলের শিরোনাম পরিবর্তন করে লিখেছেন চৌকিদার নরেন্দ্র মোদী
  • এই ব্যাপারটাকে কটাক্ষ করে রাহুল বলেন, সত্যকে চাপা দেওয়া যায় না।
নিউ দিল্লি:

রাফাল (Rafale ) যুদ্ধ বিমান কেনাকে কেন্দ্র করে দুর্নীতির অভিযোগ তুলে বিরোধীরা বলেছে চৌকিদার চোর হ্যায়। পাল্টা বিজেপি বলেছে ম্যায় ভি চৌকিদার। প্রধানমন্ত্রী (PM Modi) নিজের টুইটার হ্যান্ডেলের শিরোনাম পরিবর্তন করে  লিখেছেন চৌকিদার নরেন্দ্র মোদী। তাঁকে অনুসরণ করে বিজেপির নেতা-মন্ত্রীরাও টুইটারের শিরোনাম বদলে দিয়েছেন। এবার সেটাকেই কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President)। তিনি বলেন, সত্যকে চাপা  দেওয়া যায় না। মিস্টার মোদী আপনি চেষ্টা করতে থাকুন কিন্তু সত্যকে চেপে  রাখা  যায় না। গোটা দেশ বলছে চৌকিদার চোর হ্যায়। আপনি  সুষমাজি( বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ)-কেও টুইটারের শিরোনাম বদল করতে বলুন। এখন দেখতে খুব বাজে লাগছে।

মনমোহন সিং পারেননি, মোদিই দেশের ‘যোগ্য চৌকিদার'! বলছেন প্রতিরক্ষামন্ত্রী

ম্যায় ভি চৌকিদার  অভিযানকে কটাক্ষ করেছেন ইউপিএ সরকারের অর্থমন্ত্রী পি চিদম্বরম। টুইটারে তিনি লেখেন, এখন আমিও চৌকিদার হয়ে গিয়েছে। কারণ আমি যে  চৌকিদারকে নিযুক্ত করেছিলাম তিনি নিখোঁজ। খোঁজ নিয়ে জানতে পেরেছি তিনি আচ্ছে  দিনের সন্ধানে গিয়েছেন। কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, চৌকিদারের অবস্থা এরকম হলে দেশকে রক্ষা করবে? সমাজবাদী পার্টির প্রধান তথা  উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেন চৌকিদারি ঘিরে  বিতর্ক এতটাই বেড়ে গিয়েছে যে  তরুণরা আর কেউ এই পেশায় আসতে চাইছে না।

একদিন আগে সোশ্যাল মিডিয়ায় ‘ম্যায় ভি চৌকিদার' নামে  একটি অভিযানের সূচনা হয়েছে। এর কয়েক ঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্টের শিরোনাম পরিবর্তন হয়েছে। লেখা হয় চৌকিদার নরেন্দ্র মোদী। তাঁর পরপর বিজেপি সভাপতি অমিত শাহও নিজের অ্যাকাউন্টের পরিবর্তন ঘটিয়েছেন। কেন্দ্রীয়  মন্ত্রী পীযূষ গোয়েল এবং জে পি নাড্ডার মতো মন্ত্রীরাও একই পথে হেঁটেছেন। দলের অন্য নেতা- মন্ত্রীরা নিজেদের নামের আগে চৌকিদার কথাটি যোগ  করেছেন। এর আগে শনিবার প্রধানমন্ত্রী ম্যায় ভি চৌকিদার অভিযানের সূচনা করেন।

 এই অভিযানের একটি বিশেষ কারণ আছে। রাফাল  বিতর্কের জন্য  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দীর্ঘ সময়  ধরেই বলে আসছেন  চৌকিদার চোর হ্যায়।