‘জানেন কি মোহনদাস করমচাঁদ গান্ধি কে ছিলেন?’, ট্রাম্পকে আক্রমণ কংগ্রেসের

কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি প্রশ্ন তোলেন, ডোনাল্ড ট্রাম্প কি জানেন মোহনদাস করমচাঁদ গান্ধি কে ছিলেন?

‘জানেন কি মোহনদাস করমচাঁদ গান্ধি কে ছিলেন?’, ট্রাম্পকে আক্রমণ কংগ্রেসের

সাবরমতী আশ্রমে সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প

হাইলাইটস

  • সোমবার ভারত সফরে এসে সাবরমতী আশ্রমে যান ডোনাল্ড ট্রাম্প
  • আশ্রমের ‘ভিজিটার্স বুক’-এ মহাত্মা গান্ধির নামোল্লেখ করেননি তিনি
  • এরপর তাঁকে আক্রমণ করে কংগ্রেস
নয়াদিল্লি:

ভারত সফরে এসে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প সোমবার সাবরমতী আশ্রমে যান। তিনি মহাত্মা গান্ধির মূর্তিতে ফুল দিয়ে তাঁকে প্রণাম করেন। কিন্তু আশ্রমের ‘ভিজিটার্স বুক'-এ মহাত্মা গান্ধির কোনও উল্লেখ করেননি মার্কিন রাষ্ট্রপতি। এরপরই তাঁকে আক্রমণ করল কংগ্রেস। কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি বলেন, ‘ভিজিটার্স বুক'-এ ট্রাম্প মহাত্মা গান্ধির উল্লেখ করেননি। তিনি প্রশ্ন তোলেন, ডোনাল্ড ট্রাম্প কি জানেন মোহনদাস করমচাঁদ গান্ধি কে ছিলেন? ওই কংগ্রেস নেতা একটি ছবি শেয়ার করেন। সেটি হল সাবরমতী আশ্রমের ‘ভিজিটর্স বুক'-এ ডোনাল্ড ট্রাম্পের লেখা নোট। তিনি জানান, এই নোটে মহাত্মা গান্ধির কোনও উল্লেখ নেই। তিনি প্রশ্ন তোলেন, উনি কি আদৌ জানেন মোহনদাস করমচাঁদ গান্ধি কে ছিলেন? 

এর আগেও মণীশ তিওয়ারি ট্রাম্পের সফর নিয়ে বেশ কয়েকটি টুইট করেছেন। তিনি লেখেন, ভারত এক রাজনৈতিক অংশীদার না হয়ে এক ক্রেতা হয়েই রয়ে গিয়েছে। যার বিশেষ কোনও মর্যাদা নেই। তিনি দাবি করেন, ট্রাম্পের এই সফরের ফলে কেবল অস্ত্র নির্মাতা সংস্থারাই লাভবান হবে।

কংগ্রেসের পক্ষে আরও দাবি করা হয়, যে বিদেশি রাষ্ট্রনায়কই এদেশে আসেন, তাঁকে গুজরাটেই নিয়ে আসা হয়।

এদিকে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীররঞ্জন চৌধুরী মোদি সরকারকে আক্রমণ করে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করেন বিখ্যাত ভিলেন ‘মোগাম্বো'-র। তিনি বলেন, ‘‘মোগাম্বোকে খুশি করার জন্য সরকার সবকিছু করছে।''

Listen to the latest songs, only on JioSaavn.com