This Article is From Dec 12, 2018

তাঁদের এত বিপুল জয়ে মমতা নীরব কেন? প্রশ্ন তুললেন কংগ্রেস নেতারা

কলকাতায় একটি মিছিলে কংগ্রেস নেতা গৌরব গগৈ জানতে চান, এই বিপুল জয়ের পরেও মমতা বন্দ্যোপাধ্যায়ের রাহুল গান্ধীকে কৃতিত্ব দিতে এত অনীহা কেন?

তাঁদের এত বিপুল জয়ে মমতা নীরব কেন? প্রশ্ন তুললেন কংগ্রেস নেতারা
কলকাতা:

বিধানসভা নির্বাচনে দুর্দান্ত ফল করার পর বুধবার কংগ্রেস জানতে চাইল, তাঁদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নে 'চোনা' পড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হওয়ায় তৃণমূল নেতারা কংগ্রেসের এই ফল নিয়ে দুশ্চিন্তায় পড়ে গিয়েছেন কি না! কলকাতায় একটি মিছিলে কংগ্রেস নেতা গৌরব গগৈ জানতে চান, এই বিপুল জয়ের পরেও মমতা বন্দ্যোপাধ্যায়ের রাহুল গান্ধীকে কৃতিত্ব দিতে এত অনীহা কেন? "গোটা দেশ অভিনন্দন জানাচ্ছে রাহুল গান্ধীকে প্রাণভরে। অথচ, মমতা বন্দ্যোপাধ্যায় চুপ। তিনি কি কংগ্রেসের জয়ে খুশি নন?", প্রশ্ন করেন গগৈ। 


এনআরসি তালিকায় নাম নথিভুক্ত করার শেষ তারিখ বাড়িয়ে দিল সুপ্রিম কোর্ট

প্রসঙ্গত, নির্বাচনে জয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানালেও আলাদা করে রাহুল গান্ধী বা কংগ্রেসের নাম করেননি মমতা। 

শচীন পাইলট না অশোক গেহলৌত? কে হবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী? উত্তেজনা তা নিয়ে

বিজেপি শাসিত তিনটি রাজ্য রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে ক্ষমতায় এসেছে কংগ্রেস। 

কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী বলেন, রাহুল গান্ধীর নেতৃত্বে তিন রাজ্যে কংগ্রেসের এই বিপুল জয় তৃণমূল নেতাদের রাতের ঘুম কেড়ে নিয়েছে! কারণ, তাঁরা 'বুঝতে পেরেছেন' মমতার প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন সম্ভবত এবারও সফল হল না। 

তিনি বলেন, "ভয়ে কাঁপছে তৃণমূল নেতারা। ওঁরা বুঝতে পেরে গিয়েছেন, রাহুল গান্ধীই দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন। ওই কারণেই কংগ্রেস বা রাহুল গান্ধী কাউকেই কৃতিত্ব দিতেই অনিচ্ছা ওঁদের"।