ত্রিপুরার ‘মিনি পঞ্চায়েত নির্বাচনে’ একা লড়বে কংগ্রেস

সিকি শতক ধরে পতপত করে উড়তে থাকা লাল পতাকাকে অস্তমিত করে ক্ষমতায় আসে বিজেপি। সেই তখন থেকে রাজ্যের বহু জায়গায় পদ ছেড়ে দিয়েছেন পঞ্চায়েতের প্রতিনিধিরা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ত্রিপুরার ‘মিনি পঞ্চায়েত নির্বাচনে’ একা লড়বে কংগ্রেস

কয়েক মাস আগে বিধানসভা  নির্বাচনে  অবশ্য কংগ্রেসের ভোট ব্যাঙ্কে ধ্বস নেমেছিল।


আগরতলা: 

 এ বছরের গোড়ার দিকে গেরুয়া বিপ্লব দেখেছিল ত্রিপুরা। সিকি শতক ধরে পতপত করে উড়তে থাকা লাল পতাকাকে অস্তমিত করে ক্ষমতায় আসে বিজেপি। সেই তখন থেকে রাজ্যের বহু জায়গায় পদ ছেড়ে দিয়েছেন পঞ্চায়েতের প্রতিনিধিরা। সংখ্যাটাই এত বেশি যে কার্যত মিনি পঞ্চায়েত নির্বাচন করতে হচ্ছে ত্রিপুরায়। এ মাসের 30 তারিখ গ্রাম পঞ্চায়েতের 3207 টি আসনে ভোট হচ্ছে।  একই সঙ্গে পঞ্চায়েত সমিতির 161টি আসন এবং জেলা পরিষদের 18টি আসনে ভোট নেওয়া হবে। দিন ঘোষণার আগে থেকেই শুরুর হয়েছে প্রস্তুতি। আর সোমবার কংগ্রেস জানাল তারা একাই সব আসনে প্রার্থী দেবে। প্রদেশ কংগ্রেস সভাপতি বিজীত সিনহা জানিয়েছেন ভোটে বিজেপি সন্ত্রাস না করলে তাঁদের ফল ভাল হবে। কয়েক মাস আগে বিধানসভা  নির্বাচনে  অবশ্য কংগ্রেসের ভোট ব্যাঙ্কে ধ্বস নেমেছিল।

এদিকে, সিপিএম রাজ্য সম্পাদক বিজন ধর জানিয়েছেন,  রাজ্যের পরিস্থিতি আমরা ভাল করে জানি। রাজ্য নির্বাচন কমিশন ভোট করাতে চাইছে। তাই তাদের উচিত নিরাপত্তার দিকে নজর দেওয়া। তাঁর মতে বিজেপির চাপের কাছে বাধ্য হয়ে জন প্রতিনিধিরা পদ ছেড়েছেন। রাজ্য বিজেপির মুখপাত্র অশোক সিনহা এই অভিযোগ খারিজ করে জনান সিপিএমের পায়ের তলার মাটি সরে গিয়েছে বলেই এমন কথা  বলছে। কাউকে পদ ছাড়ার জন্য চাপ  দেওয়া হয়নি। সবাই নিজের ইচ্ছায় পদ ছেড়েছেন।

অন্যদিকে, রাফালে যুদ্ধ বিমান কেনা  নিয়ে দুর্নীতি হয়েছে অভিযোগ করে পথে নামছে ত্রিপুরা কংগ্রেসও। 20  তারিখ রাজধানী আগরতলায় মিছিল করবে তারা। পরে রাজ্যপালের কাছে  স্মারক লিপিও পেশ করবেন কংগ্রেস নেতারা।     



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................