কংগ্রেস-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত তিলোত্তমা, সৌজন্যে রাফাল

রাফালে ইস্যু নিয়ে শনিবার কলকাতায় বিজেপির দলীয় অফিসের সামনে পাল্টা বিক্ষোভ দেখানোর সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ল একদল কংগ্রেস কর্মী।

কংগ্রেস-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত তিলোত্তমা, সৌজন্যে রাফাল

বিজেপি কার্যালয়ের সামনে যুব কংগ্রেসের বিক্ষোভ

কলকাতা:

রাফালে ইস্যু নিয়ে শনিবার কলকাতায় বিজেপির দলীয় অফিসের সামনে পাল্টা বিক্ষোভ দেখানোর সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ল একদল কংগ্রেস কর্মী (Congress Workers)। কলকাতা পুলিশের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। খবর, শুক্রবার  বিজেপি-র যুবকর্মীরা কংগ্রেসের সদর দফতর কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছিল। রাফাল ইস্যুতে রাহুল গান্ধির বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে।

'দেউলিয়া' রিলায়েন্স কমিউনিকেশন থেকে পদত্যাগ করলেন অনিল আম্বানি

সুপ্রিম রায় বেরোনোর পরেই বিজেপি জনতা যুব মোর্চা (BJYM) নেতা-কর্মীরা শুক্রবার লোকসভা নির্বাচনের সময় রাফাল চুক্তি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাহুল গান্ধির অপমানের মৌলালি থেকে বিধান ভবন পর্যন্ত প্রতিবাদ মিছিল করেন। এরই প্রতিবাদে পাল্টা মিছিল বের করে কংগ্রেস। বিক্ষোভ দেখামোর সময় যাতে কোনও অশান্তি না ঘটে তার জন্য আগেভাগেই বিজেপি কার্যালয় ঘিরে দিয়েছিল প্রশাসন। তারপরেও প্রশাসনের ব্যারিকেড টপকে যখন বিজেপি কার্যালয়ের দিকে এগোনোর চেষ্টা করেন কংগ্রেস কর্মীরা তখনই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে। বিক্ষুব্ধরা পচা ডিম ছুঁড়তে থাকেন পুলিশের উদ্দেশ্যে। কালি লেপে দেন তাঁদের মুখে।

গ্রেফতার হওয়া বিদেশিদের জন্যে আটক শিবির তৈরি করছে রাজ্য সরকার

পাশাপাশি, উত্তেজিত কংগ্রেস সমর্থকেরা রাস্তা অবরোধ করলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। অবস্থা নিয়ন্ত্রণে আনতে কিছু কংগ্রেস কর্মীকে গ্রেফতারও করেছে পুলিশ। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে রাফাল দুর্নীতি নিয়ে বারে বারে  মুখ খুলেছিল জাতীয় কংগ্রেস। একাধিক বার রাহুল গান্ধি চৌকিদার চোর বলে স্লোগানও দেন। সম্প্রতি, সর্বোচ্চ আদালত রাহুল গান্ধিকে এই ধরনের বিতর্ক সৃষ্টিকারী মন্তব্য না করতে বলে সাবধান করে দেয়।

More News