জম্মুর হাইওয়েতে সাধারণ নাগরিকদে চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি

জম্মু কাশ্মীরের হাইওয়ে দিয়ে  সাধারণ নাগরিকদের গাড়ির যাতায়াতের উপর সাপ্তাহিক নিষেধাজ্ঞা জারি হল

 Share
EMAIL
PRINT
COMMENTS

একান্ত জরুরি কোনও কারণ থাকলে সাধারণ নাগরিকদেরও হাইওয়ে ধরতে দেওয়া  হচ্ছে।


শ্রীনগর: 

হাইলাইটস

  1. জম্মুর হাইওয়েতে সাধারণ নাগরিকদে চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি হল
  2. বারামুল্লা থেকে উধমপুর যাওয়ার রাস্তায় সাধারণ নাগরিকদের গাড়ি চলাচল করবে না
  3. পুলওয়ামার মতো হামলা রুখে দিতেই নিষেধাজ্ঞা জারি হয়েছে

জম্মু কাশ্মীরের হাইওয়ে দিয়ে  সাধারণ নাগরিকদের গাড়ির যাতায়াতের উপর সাপ্তাহিক নিষেধাজ্ঞা (Weekly Ban) জারি হল। আজ রবিবার এবং এরপর বুধবার বারামুল্লা থেকে উধমপুর যাওয়ার রাস্তায় সাধারণ নাগরিকদের গাড়ি চলাচল করবে না। এখন শুধুই নিরাপত্তা বাহিনীর (Security Forces) গাড়ি যাতায়াত করছে। পুলওয়ামার (Pulwama Terror Attack) মতো হামলা রুখে  দিতেই নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে জরুরি পরিষেবার জন্য যে সমস্ত গাড়ি যাতায়াত করে সেগুলি এই রাস্তা দিয়ে যেতে পারছে। তার জন্য বিশেষ অনুমতি পত্র  নিতে হচ্ছে অবশ্য। আর তাছাড়া একান্ত জরুরি কোনও কারণ থাকলে সাধারণ নাগরিকদেরও হাইওয়ে ধরতে দেওয়া  হচ্ছে।

বাচ্চাদের মতো আচরণ করে ভোট জেতা যায় না, একই মাঠে মঞ্চ নিয়ে মমতাকে তোপ মোদীর

ভোর থেকে বড় রাস্তার আশপাশে প্রচুর গাড়ি জমা  হতে থাকে। সাধারণ নাগরিকদের  সেনা  বাহিনীর জওয়ানদের সঙ্গে কথা বলতে দেখা যায়।  জরুরি কারণ দেখিয়ে অনেকেই হাইওয়ে  ধরার অনুরোধ জানান। কিন্তু তাতে কাজ হয়নি। এদিকে, বিয়ে করতে যাওয়ার জন্য অনন্তনাগের এক বাসিন্দাকে অনুমতি দিয়েছে  প্রশাসন। চারটি গাড়িতে ১২ জনকে হাইওয়ে ধরার ছাড়পত্র  দিয়েছে  জেলা  প্রশাসন। রাস্তায় চলাচলের  উপর এভাবে নিষেধাজ্ঞা জারি হওয়ায় রাজনৈতিক দলগুলির তরফে প্রতিক্রিয়া দেওয়া  হয়েছে। তাদের দাবি আগে  কখনও এ ধরনের ঘটনা  ঘটেনি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা  টুইট করে  দাবি করেছেন এই সিদ্ধান্তের ফলে যাতায়াতের ক্ষেত্রে সমস্যা হচ্ছে।                 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................