কংগ্রেসের ডাকা বিরোধী বৈঠকে গড়হাজির অনেকেই

CAA: এদিনের বৈঠকে অনুপস্থিত তৃণমূল কংগ্রেস, বিএসপি, শিবসেনা, ডিএমকে, সমাজবাদি পার্টি এবং অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি

কংগ্রেসের ডাকা বিরোধী বৈঠকে গড়হাজির অনেকেই

CAA protest: সূত্রের খবর, তামিলনাড়ুতে স্থানীয় কংগ্রেস নেতাদের ওপর ক্ষুব্ধ ডিএমকে

নয়াদিল্লি:

নাগরিকত্ব আইন, জাতীয় নাগরিকপঞ্জী (National Register of Citizens) এবং প্রতিদিন ছাত্র বিক্ষোভ জমাট বাঁধা নিয়ে সংসদ ভবনে বৈঠকে (Opposition Meet) বসে ১৫টি বিরোধী দল। তবে বিরোধী ঐক্যে ফাটল ধরিয়ে এদিনের বৈঠকে গড়হাজির থাকল তৃণমূল কংগ্রেস, বিএসপি, শিবসেনা, ডিএমকে, এবং সমাজবাদি পার্টির মতো ৬টি দল। অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি জানিয়েছে, তাদের এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি। বিরোধীদের এই বৈঠক জাকেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি, সেই বৈঠকে উপস্থিত ছিলেন এনসিপি নেতা শরদ পাওয়ার, শরদ যাদব, বাম নেতা সীতারাম ইয়েচুরি, এবং ডি রাজা, কংগ্রেসের রাহুল গান্ধি, গুলাম নবি আজাদ, এবং আহমেদ প্যাটেল, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

বিরোধী বৈঠকে তাঁর ভাষণে, কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি বলেন, “অত্যাচারের রাজত্বকে খতম করতে হবে, তারা ঘৃণা ছড়াচ্ছে এবং সাম্প্রদায়িকভাবে বিভাজন তৈরি করছে আমাদের মধ্যে”।

নাগরিকত্ব আইন ও এনআরসি নিয়ে আজ বিরোধীদের বৈঠক, থাকছেন না মমতা

তিনি বলেন, সংবিধানে উল্লেখ তা উল্লেখ রয়েছে, এবং সরকার অপব্যবহার করছে।  কংগ্রেস সভানেত্রীর কথায়, “নির্দিষ্ট সংখ্যক ছাত্র ও যুবদের টার্গেট করা হচ্ছে। দেশের বিভিন্ন জায়গায়, বিশেষ করে উত্তরপ্রদেশে, বহু মানুষকে হেনস্থা এবং আক্রমণ করা হচ্ছে”

আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং মায়াবতী জানিয়েছেন, বৈঠকে গড়হাজির থাকবেন তাঁরা, বৈঠকে হাজির ছিল না ডিএমকে এবং শিবসেনাও।

সূত্রের খবর, তামিলনাড়ুর কংগ্রেস নেতাদের ওপর ক্ষুব্ধ ডিএমকে।

নাগরিকত্ব আইন, এনআরসি নিয়ে সোমবার বৈঠকে বসবেন বিরোধীরা

গতমাসে শ্রমিক সংগঠনের ধর্মঘটকে কেন্দ্র করে তাঁর দলের কর্মী ও বাম, কংগ্রেসের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার জেরে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ করেন, বৈঠকটি ছিল তাঁর চিন্তাপ্রসূত, পাশাপাশি জানিয়ে দেন, গত সপ্তাহে তাঁক দলের কর্মীদের সঙ্গে বাম ও কংগ্রেস কর্মীদের মধ্যে সংঘর্ষের পর, বৈঠকে থাকার কোনও প্রশ্নই ওঠে না।

সেপ্টেম্বরে বিএসপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন রাজস্থানের ৬ জন বিধায়ক, তারপর থেকেই কংগ্রেসের ওপর ক্ষুব্ধ মায়াবতী।

Listen to the latest songs, only on JioSaavn.com