ব্রহ্মপুত্র নদের জলে প্লাবিত হতে পারে অরুণাচল প্রদেশ, সতর্ক করল চিন

ব্রহ্মপুত্র নদের জলে প্লাবিত  হতে  পারে অরুণাচল প্রদেশ। নদের জল থেকে  সে রাজ্যে বন্যা  পরিস্থিতি তৈরি হতে পারে বলে  আশঙ্কা  প্রকাশ  করেছে চিন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ব্রহ্মপুত্র নদের জলে প্লাবিত  হতে  পারে অরুণাচল প্রদেশ, সতর্ক করল  চিন

এর আগে 17 অক্টোবর চিন ভারতকে  জানায় জিয়ালা গ্রামে ধ্বস নেমেছে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. ব্রহ্মপুত্র নদের জলে প্লাবিত হতে পারে অরুণাচল প্রদেশ
  2. নদের জল থেকে সে রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে
  3. এ নিয়ে দু’সপ্তাহে দ্বিতীয়বার বন্যার আশঙ্কা প্রকাশ করল চিন

ব্রহ্মপুত্র নদের জলে প্লাবিত হতে  পারে অরুণাচল প্রদেশ। নদের জল থেকে  সে রাজ্যে বন্যা  পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ  করেছে চিন। এ নিয়ে  দু'সপ্তাহে দ্বিতীয়বার বন্যার  আশঙ্কা প্রকাশ করল চিন। ইতিমধ্যে  কূটনৈতিক পথে  অরুণাচলে  ধ্বসের কথা  জানতে পেরেছে ভারত। সেটা  গত সোমবারের ঘটনা। এটাও জানা গিয়েছে কৃত্রিম ভাবে হ্রদও তৈরি হয়ে  গিয়েছে। সেন্ট্রাল ওয়াটার কমিশনের তরফে বিষয়টি টুইট  করেও জানানো হয়েছে। তাতে লেখা হয়েছে, চিন থেকে পাওয়া খবর অনুযায়ী ভারতীয় সময় অনুযায়ী আজ সকাল সাড়ে ছ'টার সময় জমে থাকা জলের পরিমাণ 337 এমসিএম।

এর আগে 17 অক্টোবর চিন ভারতকে  জানায় জিয়ালা গ্রামে ধ্বস নেমেছে। আর তা থেকেই কৃত্রিম ভাবে হ্রদ তৈরি হয়েছে। আর এবার সেই এক জায়গাতেই ধ্বস নামে। তাতেই সমস্যা  তৈরি হয়েছে। তবে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে যায়নি। গত মে মাস থেকে ব্রহ্মপুত্র ও সুটলেজ নদী সংক্রান্ত তথ্য দিচ্ছে চিন। এ ব্যাপারে এপ্রিল মাসে  ভারতের সঙ্গে   চুক্তি করেছে তারা। ব্রহ্মপুত্র নদের জল সংক্রান্ত তথ্য  মে  মাসের 15 তারিখ থেকা পাচ্ছে  ভারত। 
 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................