তোপসিয়ায় কারখানার দেওয়াল ভেঙে শিশুর মৃত্যু, আহত আরও চার

তোপসিয়াতে কারখানার দেওয়াল ভেঙে  এক শিশুর মৃত্যু হল। আহত হল আরও তিনটি শিশু। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
তোপসিয়ায় কারখানার দেওয়াল ভেঙে শিশুর মৃত্যু, আহত আরও চার

ওই দেওয়াল টি কেন ভেঙে পড়ল তা জানার চেষ্টা হচ্ছে।            


কলকাতা: 

হাইলাইটস

  1. তোপসিয়ায় কারখানার দেওয়াল ভেঙে শিশুর মৃত্যু, আহত আরও চার
  2. ওই কারখানার দেওয়ালের পাশেই এক মহিলা তাঁর চার সন্তানকে নিয়ে শুয়েছিলেন
  3. ওই দেওয়াল টি কেন ভেঙে পড়ল তা জানার চেষ্টা হচ্ছে

তোপসিয়াতে কারখানার দেওয়াল ভেঙে  এক শিশুর মৃত্যু হল। আহত হল আরও তিনটি শিশু। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। ওই কারখানার দেওয়ালের পাশেই এক মহিলা তাঁর চার সন্তানকে নিয়ে শুয়েছিলেন। আচমকা দেওয়াল ভেঙে পড়ায় তাঁরও  গুরুতর চোট লেগেছে। চারজনকেই  হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে এক শিশুকে মৃত বলে ঘোষণা করেন। বাকিদের চিকিৎসা চলছে। ঠিক কী কারণে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। কারখানার মালিকপক্ষের সঙ্গে  কথা  বলছে  পুলিশ। ওই দেওয়াল টি কেন ভেঙে পড়ল তা জানার চেষ্টা হচ্ছে।

আজ অসমে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন অমিত- মমতা           

এ ধরনের ঘটনা কলকাতায় প্রায় নিয়মিত ব্যবধানেই ঘটে থাকে। কখনও সম্পত্তি নষ্ট হয় আবার  কখনও প্রাণহানীর ঘটনাও ঘটে থাকে। শহরের পুরনো এলাকায় বাড়ি ভেঙে পড়া বা পাঁচিল খসে যাওয়ার মত ঘটনা প্রায় নিয়মিত ঘটে। কলকাতা পুরসভা থেকে শুরু করে রাজ্য সরকারের বিভিন্ন বিভাগ এ ধরনের ঘটনার মোকাবিলা করতে পদক্ষেপ করছে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় নিয়মিত রক্ষণাবেক্ষণ না হওয়ায় বিপর্যয় ঘটেই যায় । বড়বাজারে আগুন লাগলে এ ধরনের ঘটনা বেশি করে প্রকাশ্যে আসে। জানা যায় যে বাড়িতে আগুন লেগেছে সেটি রক্ষণাবেক্ষণ হয়নি আর তাই আগুনের তাপ সহ্য করতে না পেরে বাড়িটি ভেঙে পড়েছে। শুধু বড়বাজার নয় শহরের যে কোনও পুরনো বাজার এলাকাতেই এই ঘটনা ঘটতে দেখা যায় কিছুদিন আগে দক্ষিণ কলকাতার একটি বিশিষ্ট পোশাকের  দোকানে আগুন লাগে। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে উপরে থাকা বাসিন্দারা নীচে নামতে পারছিলেন না। কিন্তু ঘটনাস্থলে উপস্থিত হয়ে দমকল কর্মীরা বুঝতে পারেন বাড়িটির অবস্থা ক্রমশ  খারাপ হচ্ছে তাই ঝুঁকি নিয়ে  বাসিন্দাদের উপর থেকে নিচে নামানো হয়। 

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে )



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................