This Article is From Jul 18, 2019

রক্ত দিল না ব্লাড ব্যাঙ্ক! রক্তের অভাবে শিশুমৃত্যুর অভিযোগ

"আমরা ১২০০ টাকা জমা দেওয়া সত্ত্বেও আমাদের রক্ত দেওয়া হয়নি। শিশুটির মা অনেকের কাছেই রক্তের জন্যে কাকুতিমিনতি করেন, কিন্তু তারপরেও রক্ত জোগাড় হয়নি", বললেন মৃত শিশুটির আত্মীয়

রক্ত দিল না ব্লাড ব্যাঙ্ক! রক্তের অভাবে শিশুমৃত্যুর অভিযোগ

শিশুটিকে বাঁচাতে তাঁর মা রক্ত জোগাড়ের চেষ্টা করলেও তা মেলেনি

দামোহ, মধ্যপ্রদেশ:

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) দামোহ জেলার একটি হাসপাতালে (Damoh hospital) ভর্তি ছিল শিশুটি। তাঁর প্রয়োজন ছিল একটু রক্তের। কিন্তু এমন অভিযোগ উঠেছে যে ব্লাড ব্যাঙ্ক (Blood bank) রক্ত দিতে অস্বীকার করায় কুঁড়িতেই ঝরে যেতে হল তাঁকে, মৃত্যু হল বছর আটেকের ওই শিশুটির। "আমরা ১২০০ টাকা জমা দেওয়া সত্ত্বেও আমাদের রক্ত দেওয়া হয়নি। শিশুটির মা অনেকের কাছেই রক্তের জন্যে কাকুতিমিনতি করেন, কিন্তু তারপরেও রক্ত জোগাড় হয়নি", জানিয়েছেন মৃত শিশুটির এক আত্মীয়। যদিও ওই হাসপাতালের চিকিৎসক ডঃ মমতা তিমোরি রক্তের অভাবে শিশুমৃত্যুর অভিযোগের পরিপ্রেক্ষিতে জানিয়েছেন যে প্রথম থেকেই শিশুটির শারীরিক অবস্থা সঙ্কটজনক ছিল। চিকিৎসকরা শিশুটির পরিবারকে তাঁকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্যে রেফার করলেও তাঁর পরিবার শিশুটিকে অন্য হাসপাতালে নিয়ে যায়নি।

২১ জুলাইয়ের শহিদ দিবসে কি বিশেষ পরামর্শক প্রশান্ত কিশোর? নির্বাচনী কৌশল নিয়ে চুপ তৃণমূল

"শিশুটির শারীরিক অবস্থা শুরু থেকেই সঙ্কটজনক ছিল। বিভিন্ন পরীক্ষা নিরিক্ষার পর জানা যায় যে শিশুটি সাঙ্ঘাতিক রকম রক্তাল্পতায় ভুগছিল। চিকিৎসকরা শিশুটির পরিবারকে তাঁকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্যে রেফার করলেও তাঁর পরিবার শিশুটিকে অন্য হাসপাতালে নিয়ে যায়নি। তবে ব্লাড ব্যাংকের (Madhya Pradesh Blood bank) কর্মীরা কেন রক্ত দিতে অস্বীকার করেছে তা তদন্ত করে জানতে হবে" বলেন চিকিৎসক ডঃ মমতা তিমোরি।

“সত্য ও ন্যায়ের জয় হয়েছে”, কুলভূষণ নিয়ে প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীর

তবে ঘটনা যাই-ই হোক না কেন, বছর আটেকের শিশুটির মৃত্যুতে তাঁর পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.