'গণ্ডি পেরিয়ে মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছোনোই দায়': ধনখড়

রাজ্যপালের অনুযোগ, রাজ্য এবং রাজ্যবাসীর উন্নতির জন্য রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর নিয়মিত যোগাযোগ থাকা অতি প্রয়োজন।

'গণ্ডি পেরিয়ে মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছোনোই দায়': ধনখড়

ফের টক্কর ধনখড়-মমতার

কলকাতা:

ফের মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বনাম জগদীপ ধনখড়। শনিবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর প্রতি রাজ্যপালের (Jagdeep Dhankhar) নয়া অভিযোগ, নিজের চারপাশে যেন লক্ষ্মণরেখা টেনে রেখেছেন মমতা। হাজার চেষ্টা করেও তিনি পৌঁছোতে পারছেন না তাঁর কাছে। কথাও বলতে পারছেন না। তাঁর এই কটাক্ষ যে দলীয় নেতা-মন্ত্রীদের দিকে, বুঝতে অসুবিধে হয়নি কারোরই। পরে স্পষ্ট ভাষায় বলেন, তিনি কোনও সাড়া পাননি শাসকদলের অন্য নেতা-মন্ত্রীদের থেকেও।

হালকা বিমান চালনার জন্য অব্যবহৃত বিমান ক্ষেত্রগুলির সংস্কার করবে সরকার: মুখ্যমন্ত্রী

রাজ্যপালের অনুযোগ, রাজ্য এবং রাজ্যবাসীর উন্নতির জন্য রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর নিয়মিত যোগাযোগ থাকা অতি প্রয়োজন। কিন্তু মমতার দিক থেকে এখনও তেমন কোনও ডাক বা সাড়া পাননি তিনি। তবে এত কিছুর পরেও তাঁর আশা, নিশ্চয়ই এব্যাপারে খুব তাড়াতাড়িই ইতিবাচক ইঙ্গিত পাবেন মুখ্যমন্ত্রীর তরফ থেকে।

তিনি ট্যুইটে আরও বলেন, সরাসরি মমতার সঙ্গে কথা বা যোগাযোগ করতে না পেরে তিনি জনসভায় মুখোমুখি বলে আলোচনার প্রস্তাবও নাকি দিয়েছেন মুখ্যমন্ত্রীকে। এবং সেই আলোচনার দিন, সময় জায়গা বাছার ভার তিনি মমতার ওপরেই ছেড়ে দিয়েছিলেন। অভিযোগ, তারপরেও মুখ্যমন্ত্রী নীরব।

মুখ্যমন্ত্রী-রাজ্যপাল বিরোধ অবশ্য নতুন নয়। রাজ্য সরকারের সঙ্গে বেশ কয়েকটি ইস্যুতে এর আগে বিতর্কে নামতে দেখা গেছে রাজ্যপালকে। প্রসঙ্গত, চলতি সপ্তাহের শুরুতে বিধানসভা দু-দিনের জন্য স্থগিত করে শাসকদল। এতে নতুন বিল পাস হতে দেরি হবে জানিয়ে সঙ্গে সঙ্গে অভিযোগ জানিয়েছিলেন ধনখড়।

More News