দেশে চলছে ‘সুপার এমার্জেন্সি’, মোদিকে আক্রমণ করে জানালেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নরেন্দ্র মোদিকে আক্রমণ করে জানালেন মোদির প্রথম পাঁচ বছরের মেয়াদ ‘সুপার এমার্জেন্সি’-র একটা পর্ব।

 Share
EMAIL
PRINT
COMMENTS
দেশে চলছে ‘সুপার এমার্জেন্সি’, মোদিকে আক্রমণ করে জানালেন মমতা

মমতা জানালেন, গত পাঁচ বছর ধরে দেশ চলেছে ‘সুপার এমার্জেন্সি’র মধ্যে দিয়ে


কলকাতা: 

হাইলাইটস

  1. মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, পাঁচ বছর ধরে দেশে চলেছে ‘সুপার এমার্জেন্সি’।
  2. ‘জরুরি অবস্থা’র ৪৪ বছর উপলক্ষে টুইট কর একথা জানান মুখ্যমন্ত্রী।
  3. জরুরি অবস্থা নিয়ে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রীও।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) আক্রমণ করে জানালেন মোদির প্রথম পাঁচ বছরের মেয়াদ ছিল ‘সুপার এমার্জেন্সি'-র (Super Emergency) একটা পর্ব। ২৫ জুন প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি (Indira Gandhi) দেশ জুড়ে ‘এমার্জেন্সি' বা ‘জরুরি অবস্থা' ঘোষণা করেছিলেন। ১৯৭৫ থেকে ১৯৭৭ সালের ২১ মাস সময় ছিল এই জরুরি অবস্থার অন্তর্গত। সেই ‘জরুরি অবস্থা'র ৪৪ বছর পূর্তি উপলক্ষে একটি টুইট করেন মমতা। তিনি লেখেন, ‘‘আজ ১৯৭৫ সালে ঘোষিত জরুরি অবস্থার বর্ষপূর্তি। গত পাঁচ বছর ধরে দেশ চলেছে ‘সুপার এমার্জেন্সি'র মধ্যে দিয়ে। ইতিহাস থেকে আমাদের অবশ্যই শিক্ষা নেওয়া উচিত এবং দেশের গণতান্ত্রিক কাঠামোকে রক্ষার জন্য লড়াই করতে হবে।''

ঝাড়খণ্ডে গণপিটুনিতে যুবকের মৃত্যু, গ্রেফতার এগারো

বিজেপির প্রতি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী সম্প্রতি প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে যাননি। তার আগে লোকসভায় মোদির প্রত্যাবর্তনের পরে শপথগ্রহণের অনুষ্ঠানেও অনুপস্থিত থাকেন তিনি। এমনকী, ১৫ জুন নীতি আয়োগের বৈঠকেও যাননি তিনি।

'একাই লড়বে বিএসপি' জোটে নেই মায়াবতী, টুইটে অখিলেশদের প্রতি ক্ষোভ উগরোলেন নেত্রী

জরুরি অবস্থা নিয়ে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রীও। মোদি জানিয়েছেন, দেশ সেলুট করে তাঁদের যাঁরা ‘প্রচণ্ড ও নির্ভীক' ভাবে জরুরি অবস্থার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................