জলের অভাবে শুকোচ্ছে চেন্নাই! সোশ্যাল মিডিয়ায় পোস্ট উদ্বিগ্ন লিওনার্দো ডি ক্যাপ্রিওর

লিওনার্দো ডি ক্যাপ্রিও (Leonardo DiCaprio) তাঁর ইন্সটাগ্রাম (Instagram) প্রোফাইলে একটি শুকিয়ে কাঠ হয়ে যাওয়া কুয়োর ছবি শেয়ার করেছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জলের অভাবে শুকোচ্ছে চেন্নাই! সোশ্যাল মিডিয়ায় পোস্ট উদ্বিগ্ন লিওনার্দো ডি ক্যাপ্রিওর
নিউ দিল্লি: 

চেন্নাইয়ের জল সংকট (water crisis in Chennai) আর শুধু ঘরের সমস্যা নয়। সারা বিশ্বের সংবেদনশীল মানুষ জলহীনতার এই ভয়াবহ সমস্যা নিয়ে কপালে চিন্তার ভাঁজ ফেলেছেন। অস্কার জয়ী হলিউড তারকা লিওনার্দো ডি ক্যাপ্রিও (Leonardo DiCaprio) বহুকাল ধরেই পরিবেশ নিয়ে কাজ করে চলেছেন। পরিবেশ নিয়ে কাজ করা সুবাদেই চেন্নাইয়ের ক্রমবর্ধমান জল সংকট (water crisis in Chennai) ভাবিয়েছে তাঁকেও। লিওনার্দো ডি ক্যাপ্রিও (Leonardo DiCaprio) তাঁর ইন্সটাগ্রাম (Instagram) প্রোফাইলে একটি শুকিয়ে কাঠ হয়ে যাওয়া কুয়োর ছবি শেয়ার করেছেন। ডি ক্যাপ্রিও লিখেছেন: “কেবলমাত্র বৃষ্টিই এই পরিস্থিতি থেকে চেন্নাইকে রক্ষা করতে পারে। একটি কুয়ো, সম্পূর্ণ খালি এবং জল ছাড়া একটি শহর। শহরের চারটি প্রধান জল সরবরাহকারী জলাধার শুকিয়ে যাওয়ার পরেই দক্ষিণ ভারতীয় শহর চেন্নাই এই ভয়াবহ পরিস্থিতির মুখে পড়ে। এই প্রবল জলকষ্ট থেকে বাঁচতে জরুরি সমাধান খুঁজছে শহর। সরকারি জলের ট্যাঙ্ক থেকে জল পেতে রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা লাইন দিচ্ছে এই শহর। জলের মাত্রা যেহেতু চরম হ্রাস পেয়েছে, হোটেল ও রেস্তোরাঁগুলিও আপাতত বন্ধ হয়ে গেছে এবং মেট্রোতে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বন্ধ করে দেওয়া হয়েছে। শহরে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিকল্প উৎস খুঁজে বের করার- কিন্তু বৃষ্টির জন্য প্রার্থনা চলছেই সারা শহরে।" 

আমেরিকায় খুন এক ভারতীয় শিশু, তাঁর শরীরের বিভিন্ন অংশ খেল ম্যাগটে

#Regram #RG @bbcnews: "Only rain can save Chennai from this situation." A well completely empty, and a city without water. The southern Indian city of Chennai is in crisis, after the four main water reservoirs ran completely dry. The acute water shortage has forced the city to scramble for urgent solutions and residents have to stand in line for hours to get water from government tanks. As the water levels depleted, hotels and restaurants started to shut down temporarily, and the air con was turned off in the city's metro. Officials in the city continue to try and find alternative sources of water - but the community continue to pray for rain. Tap the link in our bio to read more about Chennai's water crisis. (???? Getty Images) #chennai #watercrisis #india #bbcnews

A post shared by Leonardo DiCaprio (@leonardodicaprio) on

চেন্নাই, ভারতের একনম্বর মহানগর ভয়ানক জল সংকটের সম্মুখীন হয়েছে। চোলাভারাম (পূর্ণ ক্ষমতা ১,০৮১ মিলিয়ন ঘনফুট), রেডহিলস (পূর্ণ ক্ষমতা ৩,৩০০ মিলিয়ন ঘনফুট) এবং চেম্বারাম্বাক্কাম (৩,৬৪৫ মিলিয়ন ঘনফুট) হ্রদ এতকাল ধরে চেন্নাইকে জল জুগিয়ে এসেছে তা একেবারে শুকিয়ে গিয়েছে। চেন্নাই মেট্রোপলিটন ওয়াটার সাপ্লাই অ্যান্ড সিওয়েরেজ বোর্ড (Chennai Metropolitan Water Supply and Sewerage Board) জানিয়েছে, পুন্ডি জলাধারে মাত্র ১৯ মিলিয়ন ঘনফুট জল অবশিষ্ট রয়েছে। এই জলাধারের মোট জল ধারণ ক্ষমতা ছিল ৩,২৩১ মিলিয়ন ঘনফুট। 

‘‘দেশে ফ্যাসিবাদ চলছে'': প্রথম ভাষণেই সাড়া ফেললেন তৃণমূ‌ল সাংসদ মহুয়া মৈত্র

জলবায়ু চ্যাম্পিয়ন হিসাবে সারা বিশ্বেই ব্যাপকভাবে কাজ করে চলেছেন অভিনেতা ও সমাজকর্মী লিওনার্দো ডি ক্যাপ্রিও (Leonardo DiCaprio)। ২০১৫ সালে লিওনার্দো ভারতে আসেন তাঁর ২০১৬ সালের তথ্যচিত্র ‘বিয়ন্ড দ্য ফ্লাডে'র (Beyond the Flood) জন্য একটি বিশেষ অংশের শ্যুটিং করতে। তিনি তাই এই ভারত সফরের সময় তাজমহলও পরিদর্শন করেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................