আর্থিক তছরুপ মামলায় মিসা ভারতীকে চার্জশিট

ইডির অভিযোগ জৈন ভাইদের আড়ালে রাজেশ আগরওয়াল এবং মিসা ভারতীর স্বামী হলেন মূল ব্যক্তি যাঁরা ১.২কোটি টাকারও বেশি আর্থিক তছরুপের সঙ্গে জড়িত ছিলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আর্থিক তছরুপ মামলায় মিসা ভারতীকে চার্জশিট

মিসা ভারতী ও আরও ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দায়ের করল ইডি


নয়া দিল্লি: 

আরও বিপাকে লালুপ্রসাদের মেয়ে মিসা ভারতী (Misa Bharti)। তাঁর বিরুদ্ধে অর্থ নয়ছয় করার অভিযোগ (Misa Bharti Money Laundering Case) এনে সাপ্লিমেন্টারি চার্জশিট দাখিল করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।ওই চার্জশিটে তদন্তকারী সংস্থাটি ২০ টি কোম্পানি সহ 35 জন নতুন অভিযুক্তের নাম রয়েছে। ১৫ জন ব্যক্তির মধ্যে ৮জন চার্টার্ড অ্যাকাউন্টেন্টের নাম রয়েছে যাঁদের বিরুদ্ধে ৮ হাজার কোটি টাকা অর্থ তছরুপের অভিযোগ উঠেছে।ইডির (Enforcement Directorate) তরফ থেকে ওই চার্জশিটটি আদালতের বিশেষ বিচারপতির কাছে দাখিল করা হয়েছে, চার্জশিট দাখিল করেছেন সরকার পক্ষের আইনজীবী অতুল ত্রিপাঠী।জানা গেছে, তদন্তকারী সংস্থাটি সুরেন্দ্র কুমার জৈন ও বীরেন্দ্র জৈন সহ অন্যদের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তে নেমে ২০১৭ সালের জুলাই মাসে কয়েকটি নির্দিষ্ট স্থান ও খামারবাড়িতে অভিযান চালায়। তাঁদের বিরুদ্ধে কয়েক কোটি টাকার অর্থ তছরুপের অভিযোগ ছিল।

“এখানে এসে মনে হচ্ছে যেন নিজের ঘরে এলাম”,আমেঠিতে বললেন রাহুল গান্ধি

এছাড়াও রাজেশ আগরওয়াল নামের এক চার্টার্ড অ্যাকাউন্টেন্টকেও গ্রেফতার করে ইডি।  যাঁর বিরুদ্ধে ওই জৈন ভাইদের ৯০ লক্ষ টাকা অগ্রিম দেওয়ার অভিযোগ ওঠে, যে টাকা আবার এম/এস মিশালি প্যাকারস এবং প্রিন্টার্সে বিনিয়োগ করার অভিযোগ ওঠে।ওই সংস্থাটির পরিচালক ছিলেন লালুকন্যা মিসা ভারতী এবং তাঁর স্বামী।

হাতে বন্দুক নিয়ে নাচ সাসপেন্ড হওয়া বিজেপি বিধায়কের, দেখুন সেই ভিডিও

তদন্তকারী সংস্থা ইডি অভিযোগ করে যে জৈন ভাইদের আড়ালে রাজেশ আগরওয়াল এবং মিসা ভারতীর স্বামী হলেন মূল ব্যক্তি যাঁরা ১.২কোটি টাকারও বেশি আর্থিক তছরুপের সঙ্গে জড়িত ছিলেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................