দেশ ইসরোর বিজ্ঞানীদের সঙ্গেই রয়েছে: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Chandrayaan 2: চাঁদ ধরা না দিলেও দেশের মানুষ যে ইসরোর পাশেই রয়েছে সেই বার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

 Share
EMAIL
PRINT
COMMENTS
দেশ ইসরোর বিজ্ঞানীদের সঙ্গেই রয়েছে: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
কলকাতা: 

অল্পের জন্য হাতছাড়া হয়েছে চাঁদের মাটিতে পা দেওয়ার প্রথম সুযোগখানি, তবে ইসরোর এই মাটি কামড়ে পড়ে থাকা সারা ভারতবাসীকে জাগিয়ে রেখেছিল গোটা একটা রাত। চাঁদের দক্ষিণ মেরুতে পৌঁছানোর আগেই পৃথিবীর সঙ্গে বিক্রম ল্যান্ডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ইসরো অনুসারে, চাঁদের সঙ্গে ২.১ কিলোমিটার উচ্চতা পর্যন্ত যোগাযোগ ছিল কিন্তু তারপরে যোগাযোগহীন হয়ে যায়। চাঁদ ধরা না দিলেও দেশের মানুষ যে ইসরোর পাশেই রয়েছে সেই বার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। শনিবার এক ট্যুইট বার্তায় তিনি বলেছেন, ইসরোর (ISRO) বিজ্ঞানীরা চন্দ্রাভিযানের জন্য কঠোর পরিশ্রম করেছেন এবং এই দেশ তাঁদের সঙ্গেই রয়েছে। 

শেষ পর্যন্ত আর আবেগ ধরে রাখা গেল না, আলিঙ্গনের সাথে সাথে চোখে এল জল

চন্দ্র অভিযানের ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগ হারিয়ে যাওয়ায় গ্রাউন্ড স্টেশনে পরিকল্পনা করা নরম অবতরণ হওয়ার কয়েক মিনিট আগেই অভিযান ব্যর্থ হয়ে যায়। মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করেছেন, “আমরা আমাদের বিজ্ঞানীদের জন্য গর্বিত। ইসরোর বিজ্ঞানীদের দল #চন্দ্রযান 2 এর জন্য উদয়াস্ত মেহনত করেছে। সময়ের নিরিখে বৈজ্ঞানিক পরীক্ষা নিরীক্ষার দিক থেকে এগিয়ে থাকা দেশগুলির তালিকায় ভারতকেও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যারা পরিকল্পনা ও বাস্তবায়ন করছেন তাঁদের উদ্দেশে গভীর শ্রদ্ধা।” 

Chandrayaan 2 সম্পূর্ণ ব্যর্থ নয়! ক্ষতি অতি সামান্য! এখনো কি আশা আছে?

মমতা বন্দ্যোপাধ্যায় ইসরোর বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই দেশ তাঁদের পাশেই রয়েছে। টুইট বার্তায় তিনি আরও লিখেছেন, “আমাদের সকলের মধ্যে অদ্ভুত এক বৈজ্ঞানিক মেজাজ জাগিয়ে তুলেছেন তাঁরা এবং তাঁদের বিষয়টির প্রতি উত্সর্জন প্রশংসনীয়। আমার আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন আপনাদের, আমরা সবাই আপনাদের সঙ্গেই রয়েছি। আমাদের আরও গর্বের কারণ হয়ে উঠুন!”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................