This Article is From Mar 27, 2020

‘‘আপনার সরকার মানবতার প্রতিমূর্তি’’, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ চন্দ্রবাবু নাইডু

কেন্দ্রের সিদ্ধান্তের প্রশংসা করেছেন নাইডু। তাঁর মতে, কম বেতন পান যাঁরা এবং দেশের প্রবীণ নাগরিকদের জন্য ত্রাণ দেওয়ার এই পদক্ষেপ প্রশংসনীয়।

‘‘আপনার সরকার মানবতার প্রতিমূর্তি’’, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ চন্দ্রবাবু নাইডু

N Chandrababu Naidu praised PM Modi for the ''timely package'' on coronavirus.

অমরাবতী:

তেলুগু দেশম পার্টির প্রধান ও অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু (N Chandrababu Naidu) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) ভূয়সী প্রশংসা করলেন। সঠিক সময়ে করোনা ভাইরাসের (Coronavirus) সঙ্গে লড়াইয়ের জন্য দরিদ্র, অভাবী ও কৃষকদের জন্য ১.৭৫ লক্ষ কোটি টাকার যে প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার সেই উদ্যোগকে প্রশংসায় ভরিয়ে দিয়ে চন্দ্রবাবুর দাবি, সরকার মানবতা প্রদর্শন করেছে। করোনা ভাইরাসের জন্য লকডাউনের কারণে জনগণ যে সমস্যার মুখোমুখি হচ্ছে তার মোকাবিলায় সরকার বৃহস্পতিবার এই ত্রাণ প্যাকেজ ঘোষণা করেছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, দরিদ্র, অভাবী, মহিলা ও কৃষক-সহ সকলের কথা মাথায় রেখে এই প্যাকেজ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীকে লেখা এক চিঠিতে ‘জনতা কার্ফু' ঘোষণার প্রশংসা করেন চন্দ্রবাবু। তিনি জানান, ‘‘ভারতে বিবিধ ও বিপুল জনসংখ্যা করোনা ভাইরাসের বিপদের সামনে পড়েছে। তবে আমরা বিশ্বাস করি, আপনার নেতৃত্বে আমরা এই বিপদের যথাযথ জবাব দেব এবং সমগ্র বিশ্বের সামনে একটি নিদর্শন স্থাপন করব।''

তিনি বলেন, ‘‘সমাজের বিভিন্ন স্তরের মানুষকে সাহায্যের জন্য দেওয়া ১,৭৫,০০০ কোটি টাকার প্যাকেজ প্রশংসনীয় পদক্ষেপ। ডাক্তার এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সঠিক সময়ে পঞ্চাশ লক্ষ টাকা বিমা প্রদান করা হয়েছে। তাঁদের ত্যাগের প্রতি এটি একটি শ্রদ্ধা নিবেদন।''

কৃষক, মহিলা এবং দরিদ্র পরিবারের জন্য বিনামূল্যে সিলিন্ডার সরবরাহের কেন্দ্রের সিদ্ধান্তের প্রশংসা করেছেন নাইডু। তাঁর মতে, কম বেতন পান যাঁরা এবং দেশের প্রবীণ নাগরিকদের জন্য ত্রাণ দেওয়ার এই পদক্ষেপ প্রশংসনীয়।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় ১.৭ লক্ষ কোটি টাকার প্যাকেজটি ঘোষণা করেছে। দরিদ্র, অভাবী, মহিলা ও প্রতিবন্ধী সহ সকলের জন্যই এই প্রচেষ্টা করা হয়েছে।

অর্থমন্ত্রী জানিয়েছেন, সরকার আপ্রাণ চেষ্টা করছে যাতে কোনও দরিদ্রকে ক্ষুধার্ত না থাকতে হয়।