ওয়াইএসআর কংগ্রেসের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোয় গৃহবন্দী সপুত্র চন্দ্রবাবু নাইডু

টিডিপি নেতা Chandrababu Naidu অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির ক্ষমতাসীন ওয়াইএসআর কংগ্রেসের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ করেছেন

ওয়াইএসআর কংগ্রেসের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোয় গৃহবন্দী সপুত্র চন্দ্রবাবু নাইডু

Telugu Desam Party-র প্রধান চন্দ্রবাবু নাইডুকে গৃহবন্দী করে রাখা হয়েছে

নয়া দিল্লি:

অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু (Chandrababu Naidu) এবং তাঁর তেলুগু দেশম পার্টির একাধিক নেতা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি (YS Jagan Mohan Reddy) পরিচালিত সরকারের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভে যাতে অংশ নিতে না পারেন তার জন্য তাঁদের গৃহবন্দী করে রাখা হল। তেলেগু দেশম পার্টির নেতা চন্দ্রবাবু নাইডু অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির ক্ষমতাসীন ওয়াইএসআর কংগ্রেস সরকারের বিরুদ্ধে হিংসার রাজনীতি করার এবং বিরোধীদের ভয় দেখানোর মতো মারাত্মক অভিযোগ করেছেন। তাই এবার সরাসরি অন্ধ্র সরকারে বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদের পরিকল্পনা করেছিল তেলেগু দেশম পার্টি। আর সেই পরিকল্পনা ভেস্তে দিতেই চন্দ্রবাবু নাইডু ও তাঁর ছেলে সহ বেশ কয়েকজন টিডিপি নেতাকে গৃহবন্দী করে রাখা হয়েছে বলে অভিযোগ।

‘‘মনগড়া আখ্যান'': কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘের বৈঠকে পাকিস্তানকে আক্রমণ ভারতের

নাইডুর দল অভিযোগ করেছে যে, সরকার পক্ষের হিংসার রাজনীতির বলি হয়েছেন কমপক্ষে ৮ জন টিডিপি, তাঁদের দলের অন্যান্য নেতা-কর্মীদেরও লাগাতার হুমকি দেওয়া হচ্ছে ওয়াই এসআর কংগ্রেসের পক্ষ থেকে। গত সপ্তাহেই অন্ধ্রপ্রদেশে ক্ষমতায় আসার ১০০ দিন পূর্ণ করেছে ওয়াইএসআর কংগ্রেস সরকার।

এই প্রজন্ম গাড়ি কেনার থেকে ওলা-উবের বেশি পছন্দ করে: নির্মলা সীতারামন

"গণতন্ত্রের জন্য এটি একটি অন্ধকারতম দিন" বলেন চন্দ্রবাবু নাইডু। এর প্রতিবাদে আজ অর্থাৎ বুধবার রাত ৮টা পর্যন্ত অনশনে বসে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গৃহবন্দী থাকা টিডিপি নেতাদের মধ্যে অন্যান্যরা হলেন দেভিনেনী অবিনাশ, কেসিনেনী নানী এবং ভুমা আখিলাপ্রিয়া।

Newsbeep

তবে বসে নেই রেড্ডির দলও। এর পরিবর্তে, ক্ষমতাসীন দলটি চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন পূর্ববর্তী সরকার যে হিংসার রাজনীতি করেছিল তা তুলে ধরতে পাল্টা পদযাত্রার পরিকল্পনাও করেছে। ওয়াইএসআর কংগ্রেস অভিযোগ করেছে যে তাঁদের নেতাকর্মী, সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে নাইডুর দলের পক্ষ থেকে এবং তাঁদের গ্রাম থেকে তাড়িয়ে দেওয়ার হয়েছে ।

দেখুন বিশেষ বিশেষ কিছু খবর: