পশ্চিমবঙ্গ সরকার ও তৃণমূল নেত্রীকে নিশানা করছে কেন্দ্র; অভিযোগ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের

দশ দিনের মধ্যে দশটি উপদেষ্টা জারি করা নিয়ে লোকসভায় প্রশ্ন তোলেন সুদীপ, “কেন পশ্চিমবঙ্গ সরকারকেই লক্ষ্যবস্তু করা হচ্ছে?”

পশ্চিমবঙ্গ সরকার ও তৃণমূল নেত্রীকে নিশানা করছে কেন্দ্র; অভিযোগ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের
কলকাতা:

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তাঁর নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গ সরকারকে বারেবারে নিজেদের নিশানায় আনছে কেন্দ্র সরকার। তৃণমূল কংগ্রেস নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandyopadhyay) সোমবার এমনই অভিযোগ করেছেন লোকসভায়। তাঁর কথায়, কেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে লক্ষ্যবস্তু করেছে, সেই কারণেই এই ক'দিনেই দশটি উপদেষ্টা জারি করেছে। 

নেই খাবার, লাইফ জ্যাকেট! ভাইপোকে কাঁধে করে ৫ দিন গভীর সমুদ্রে বেঁচে রইলেন রবীন্দ্রনাথ

এই বিষয়ে তীব্র প্রতিবাদ জানিয়ে সুদীপ বলেন, এই ধরনের পদক্ষেপ গণতান্ত্রিক ব্যবস্থাকে আহত করছে। সুদীপ বন্দ্যোপাধ্যায় লোকসভা স্পিকার ওম বিড়লাকেও অনুরোধ করেন যাতে একই প্রশ্ন বারেবারে সংসদে উত্থাপিত না করা হয়।

দশ দিনের মধ্যে দশটি উপদেষ্টা জারি করা নিয়ে লোকসভায় প্রশ্ন তোলেন সুদীপ, “কেন পশ্চিমবঙ্গ সরকারকেই লক্ষ্যবস্তু করা হচ্ছে?” বিজেপির লোকসভা সদস্যরা যদিও তাঁর এই মন্তব্যের প্রতিবাদ জানান। যদিও উপদেষ্টাগুলির বিষয়বস্তু নিয়ে বিস্তারিত আলোচনায় যাননি সুদীপ। 

সঙ্গে পুলিশ, তার মধ্যেই কোর্ট চত্বরে অজিতেশ কুমারকে সপাটে চড় অচেনা ব্যক্তির!

তামিলনাড়ুর ডাক বিভাগের সি এবং ডি বিভাগের কর্মচারী নিয়োগের পরীক্ষায় উত্তর লেখার জন্য প্রার্থীদের কেবল ইংরেজি এবং হিন্দি ভাষার পছন্দ রাখার বিষয়টিও লোকসভায় তোলেন ডিএমকে নেতা টি আর বালু (DMK leader T R Baalu)।

২০১৩ সালে, একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল যে সমগ্র ভারতে সমস্ত পরীক্ষায় হিন্দি, ইংরেজি এবং অন্যান্য ভাষায় উত্তর লেখা যেতে পারে। তবে সরকার বিষয়টিকে উপেক্ষা করেছে বলে অভিযোগ করেন তিনি।

More News