This Article is From May 18, 2020

সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির অবশিষ্ট পরীক্ষার সূচি প্রকাশ, পরীক্ষা শুরু ১ জুলাই থেকে

পরীক্ষার্থীদের একটি স্বচ্ছ বোতলে করে স্যানিটাইজার আনতে হবে। পাশাপাশি সমস্ত পরীক্ষার্থীকে নিজেদের নাক, মুখ মাস্কে ঢেকে আসতে হবে।

সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির অবশিষ্ট পরীক্ষার সূচি প্রকাশ, পরীক্ষা শুরু ১ জুলাই থেকে

পরীক্ষাগুলি ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে নেওয়া হবে বলে ঘোষণা করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক।

উত্তর-পূর্ব দিল্লিতে সিবিএসই (CBSE) দশম শ্রেণির পরীক্ষার অবশিষ্ট পরীক্ষাগুলি ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে নেওয়া হবে বলে ঘোষণা করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী (Education Minister) রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। পরীক্ষার্থীদের একটি স্বচ্ছ বোতলে করে স্যানিটাইজার আনতে হবে ব‌লে তিনি জানান। পাশাপাশি তিনি জানিয়েছেন, সমস্ত পরীক্ষার্থীকে নিজেদের নাক, মুখ মাস্কে ঢেকে আসতে হবে। এদিন দুপুরে টুইট করে তিনি একথা জানান। পাশাপাশি কবে কোন পরীক্ষা নেওয়া হবে সেই তালিকায় তিনি শেয়ার করেন।

বোর্ডের তরফ থেকে পরীক্ষার্থীদের অভিভাবকদের জানানো হয়, সন্তানদের কোভিড-১৯ সংক্রমণ রুখতে প্রয়োজনীয় সতর্কতা বিষয়ে অবগত করতে।

দ্বাদশ শ্রেণির পরীক্ষা যা করোনা সংক্রমণের কারণে নেওয়া সম্ভব হয়নি তা ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে নেওয়া হবে। সেই সময়কালেই উত্তর-পূর্ব দিল্লির যে সব স্কুলের পড়ুয়ারা গত ফেব্রুয়ারিতে সেখানে শুরু হওয়া হিংসার কারণে পরীক্ষা দিতে পারেনি, তারাও তাদের অবশিষ্ট পরীক্ষাগুলি দেবে।

সিবিএসই বোর্ড পরীক্ষা আগস্ট মাসে হবে বলে মনে করা হচ্ছে। গত বছর সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল মে মাসে প্রকাশিত হয়েছিল। ৬ মে প্রকাশিত হয়েছিল দশম শ্রেণির পরীক্ষার ফলাফল। দ্বাদশ শ্রেণি ও দশম শ্রেণিতে পাশের হার ছিল যথাক্রমে ৮৩.৪ শতাংশ ও ৯১.১ শতাংশ।