This Article is From May 28, 2018

সিবিএসই'র দশম শ্রেণির ফল প্রকাশিত হবে আগামীকাল

সিবিএসই বোর্ড তাদের দশম শ্রেণির ফল প্রকাশ করতে চলেছে আগামীকাল। আগামীকাল বিকে 4’টের সময় এই ফল ঘোষণা করা হবে।

সিবিএসই'র দশম শ্রেণির ফল প্রকাশিত হবে আগামীকাল

সিবিএসই 2018'র দশম শ্রেণির ফল

নিউ দিল্লি: সিবিএসই বোর্ড তাদের দশম শ্রেণির ফল প্রকাশ করতে চলেছে আগামীকাল। আগামীকাল বিকেল 4’টের সময় এই ফল ঘোষণা করা হবে। সিবিএসই দ্বাদশ শ্রেণির ফল প্রকাশিত হওয়ার পর যে প্রায় 16 লক্ষ পরীক্ষার্থী অধীর আগ্রহে অপেক্ষা করছিল এই দিনটির জন্য, তাদের অপেক্ষার অবসান হবে আগামীকাল। প্রথম বার বোর্ডের পরীক্ষায় বসা পরীক্ষার্থীরা উত্তেজনায় এখন থেকেই ফুটছে। ফল জানার জন্য পোর্টালে লগ ইন করার সময় নিজেদের অ্যাডমিট কার্ড সঙ্গে রাখতে হবে পরীক্ষার্থীদের। ফল জানা যাবে অনলাইন এবং অফলাইন দু’ভাবেই।
এই বছর থেকে সিবিএসই বোর্ড গুগল এবং মাইক্রোসফটের সঙ্গে হাত মিলিয়ে 16 লক্ষ পরীক্ষার্থীদের জন্য দুটি নতুন বিকল্প শুরু করেছে। এই বছর সিবিএসই’র দশম শ্রেণির ফল জানতে পারা যাবে গুগল সার্চ ইঞ্জিনের মাধ্যমেও। www.google.com এ জানতে পারা যাবে এই ফল। দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশের সময় যেমনটা দেখা গিয়েছে, গুগলের রেজাল্টের পেজটি এক ঘন্টারও বেশি সক্রিয় থাকবে। 
 
ঠিক একইভাবে, পরীক্ষার্থীদের সুবিধার্থে, অফলাইনে ফল জানার জন্য মাইক্রোসফট একটি এসএমএস অ্যাপ প্রস্তুত করেছে। এই অ্যাপের সাহায্যে পরীক্ষার্থীরা তাদের পরীক্ষা সংক্রান্ত সমস্ত বিবরণ পূরণ করার পরে তাদের ফলটি এসএমএসের মাধ্যমে তাদের কাছে পৌঁছে যাবে। 
 
ফলাফল www.cbse.nic.in, www.cbseresults.nic.in, www.results.nic.in এ জানতে পারা যাবে।