রাজীবের সন্ধানে তল্লাশি চালাচ্ছে সিবিআই, আগাম জামিনের শুনানি শনিবার

রাজীব কুমারকে (Rajeev Kumar) খুঁজতে নানা জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। সিবিআই আধিকারিকরা শুক্রবার থেকেই তল্লাশি চালাচ্ছেন তাঁর সন্ধানে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজীবের সন্ধানে তল্লাশি চালাচ্ছে সিবিআই, আগাম জামিনের শুনানি শনিবার

সিবিআইয়ের আধিকারিকরা শুক্রবার থেকেই তল্লাশি চালাচ্ছেন রাজীবের সন্ধানে।


প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে (Rajeev Kumar)) খুঁজতে নানা জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই (CBI)। শুক্রবার সকালে সিজিও কমপ্লেক্সে হাজিরার নোটিস পাঠানো সত্ত্বেও উপস্থিত হননি রাজীব কুমার (Rajeev)। গত শনিবার থেকে এই নিয়ে তৃতীয় বার সিবিআইয়ের নোটিস সত্ত্বেও তিনি হাজিরা দিলেন না। রাজীবের বিরুদ্ধে অভিযোগ, সারদা কাণ্ডের ফাইনাল চার্জ শিট তৈরির আগে বহু প্রমাণ নষ্ট করেছেন তিনি। সিবিআইয়ের আধিকারিকরা শুক্রবার থেকেই তল্লাশি চালাচ্ছেন। পার্ক স্ট্রিটে রাজীবের বাড়িতে সিবিআইয়ের একটি দল গিয়েছিল। এদিকে দক্ষিণ ২৪ পরগনাতেও গিয়েছে অন্য দল। সিবিআই সূত্র থেকে একথা জানা গিয়েছে। এর আগে বৃহস্পতিবার একটি পাঁচতারা হোটেলেও তল্লাশি চালায় সিবিআই।

রাজীবের পার্ক স্ট্রিটের বাড়ি গিয়ে তাঁর স্ত্রীর সঙ্গেও কথা বলে সিবিআইয়ের দল। জানতে চায়, কোথায় আছেন রাজীব।

আগাম জামিনের আবেদন করলেন রাজীব কুমার, শুনানি হতে পারে কাল

বৃহস্পতিবার সিবিআই আলিপুর আদালতে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করে রাজীবের গ্রেফতারির জন্য ওয়ারেন্ট চেয়ে। আদালত সেই আবেদনের উত্তরে জানিয়ে দেয় গোয়েন্দা সংস্থার কোনও ওয়ারেন্ট লাগবে না রাজীবকে গ্রেফতার করতে। যেহেতু সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট রাজীবের গ্রেফতারির উপর থেকে রক্ষাকবচ তুলে নিয়েছে। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বলেন, সিবিআই আইন অনুযায়ী রাজীবের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে।

ডিজিপির কাছে রাজীব কুমারের সঙ্গে যোগাযোগের ফোন নম্বর চাইল সিবিআই

আলিপুর জেলা ও দায়রা আদালতে আগাম জামিনের আবেদন করেছেন রাজীব। রাজীবের আইনজীবী গোপাল হালদার একথা জানিয়েছেন। শনিবার আবেদনের শুনানি হওয়ার কথা।

গত শুক্রবার কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারির উপর থেকে রক্ষাকবচ তুলে নেয়। রাজীবের সন্ধান পেতে রাজ্য সরকারের সাহায্যও চেয়েছে সিবিআই। গোয়েন্দা সংস্থার চিঠির উত্তরে রাজ্যের ডিজিপি বীরেন্দ্র জানিয়েছেন, ৯ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন রাজীব।

এই মুহূর্তে সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারে‌লের পদে রয়েছেন রাজীব। সারদা মামলায় তিনি সিটের সদস্য ছিলেন। ২০১৪ সালে সুপ্রিম কোর্ট সিবিআইয়ের হাতে ওই তদন্তভার ন্যস্ত করে। তার আগে তদন্তের জন্য রাজ্য সরকার যে বিশেষ তদ‌ন্তকারী দল গঠন করেছিল তাতে ছিলেন রাজীব।

২৫০০ কোটি টাকার কেলেঙ্কারি সারদা কাণ্ড। বহু মানুষ সর্বস্বান্ত হন এই চিট ফান্ডের দ্বারা প্রতারিত হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................