This Article is From Oct 24, 2019

রোজভ্যালি চিটফান্ডের তদন্তে ফের নবান্নে হানা দিল সিবিআই, ধরালো ২টি চিঠিও

Rose Valley chit fund scam: দুই সিবিআই আধিকারিক নবান্নে গিয়ে রাজ্যের অর্থ দফতর ও রাজ্যের মুখ্য সচিবকে নির্দেশ করে লেখা দুটি চিঠি নবান্নে জমা দেন

রোজভ্যালি চিটফান্ডের তদন্তে ফের নবান্নে হানা দিল সিবিআই, ধরালো ২টি চিঠিও

Rose Valley chit fund-এর তদন্তেই রাজ্যের সচিবালয়ে যান সিবিআই আধিকারিকরা

কলকাতা:

রোজভ্যালি চিটফান্ড (Rose Valley chit fund scam) তদন্তে এবার নবান্নে হানা দিলেন সিবিআই আধিকারিকরা। চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার রাজ্যের সচিবালয়ে তদন্ত সূত্রে গেলেন তাঁরা। সূত্র জানিয়েছে, বুধবার দুই সিবিআই আধিকারিক নবান্নে  (Nabanna) গিয়ে রাজ্যের অর্থ দফতর এবং রাজ্যের মুখ্য সচিবকে নির্দেশ করে লেখা দুটি চিঠি নবান্নে জমা দেন। সিবিআই জানিয়েছে, “তদন্তের স্বার্থেই রাজ্যের সচিবালয়ে যান সিবিআইয়ের আধিকারিকরা”। তবে সচিবালয় সূত্রে জানানো হয়েছে যে, ওই চিঠির মধ্যে ঠিক কী লেখা আছে তা তাঁরা জানেন না। গত সপ্তাহেই সিবিআইয়ের তরফে রাজ্য সরকারকে রোজভ্যালি (Rose Vally) সংক্রান্ত সমস্ত ফাইল তাঁদের কাছে জমা দেওয়ার জন্যে বলা হয়। পাশাপাশি ১৮ অক্টোবরে রাজ্যের ভূমি সংক্রান্ত বিভাগের বিশেষ আধিকারিককে সিবিআই (CBI) দফতরে হাজিরা দেওয়ার জন্যে বলা হয়। “রাজ্য সরকার ও রোজভ্যালির মধ্যে জমি হস্তান্তর সংক্রান্ত সব তথ্যের বিস্তারিত রিপোর্ট দেখতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা”, এমনটাই জানান এক সিবিআই আধিকারিক।

রোজভ্যালিকাণ্ড নিয়ে নবান্নে গেলেন সিবিআই আধিকারিকরা

পাশাপাশি সিবিআই রাজ্য সরকারকে এই চিটফান্ড কোম্পানি সংক্রান্ত সমস্ত লেনদেনের সম্পর্কেও বিস্তারিত জানতে চায় এবং রোজভ্যালিকে কোথায় জমি দেওয়া হয়েছে সে বিষয়েও বিশদ তথ্য তলব করে, জানিয়েছেন এক সরকারি আধিকারিক।

রোজভ্যালি কাণ্ডে কলকাতা নাইট রাইডার্সের সিইও-কে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

রোজভ্যালির চিটফান্ডের ফাঁদে পা দিয়ে অসংখ্য মানুষ সর্বস্বান্ত হয়েছেন। এই সংস্থার সঙ্গে জড়িত এজেন্টরাও বিপদের মুখে পড়েন। বড় অঙ্কের টাকা ফেরতের প্রলোভন দেখানোয় এই সংস্থায় টাকা রাখেন হাজার হাজার মানুষ। রোজভ্যালি এইভাবে মানুষকে ফাঁদে পেলে কমপক্ষে ১০ হাজার কোটি টাকা বাজার থেকে তুলেছে বলে অভিযোগ।

.