সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক পোস্ট নিয়ে সতর্ক করলেন মমতা

প্রকারান্তরে বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলে 'সামনের উৎসবের মরশুমে' সোশ্যাল মিডিয়াতে সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত করার চক্রান্তের চেষ্টা (Mamata cautions against communal posts in social media) হতে পারে বলে সতর্ক করলেন মমতা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক পোস্ট নিয়ে সতর্ক করলেন মমতা

Mamata cautions against communal posts in social media...আইটি সেল নিয়ে সতর্ক করলেন মমতা।

কলকাতা: 

প্রকারান্তরে বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল 'সামনের উৎসবের মরশুমে' সোশ্যাল মিডিয়াতে সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত করার চক্রান্তের চেষ্টা করতে পারে 'কোনও বিশেষ রাজনৈতিক দল' বলে 'সতর্ক' করে দিলেন রাজ্যবাসীকে(Mamata cautions against communal posts in social media)।

গতকাল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দুর্গাপুজো কমিটির উদ্যোক্তা এবং কলকাতা পুলিশের সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "একটি বিশেষ রাজনৈতিক দলের আইটি সেল সোশ্যাল মিডিয়ায় প্রবল সক্রিয় হয়ে উঠেছে। তাদের মূল কাজই হল মানুষকে প্ররোচিত করে দাঙ্গার পরিস্থিতি তৈরি করা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়িয়ে এই কাজ করতে চায় তারা।

তাই সামনের উৎসবের মরশুমে, যেখানে দুর্গাপুজো ছাড়াও রয়েছে অন্যান্য গুরুত্বপূর্ণ পুজো ও পার্বণ, সেখানে আমাদের সতর্ক থেকে অতি শক্ত হাতে এই ধরনের চক্রান্তের চেষ্টাকে ব্যাহত করতে হবে", বলেন তিনি। তাঁর কথায়, পশ্চিমবঙ্গে দীর্ঘ কয়েক দশক ধরে বসবাস করা বিভিন্ন ধর্মীয় সংগঠনের মানুষদের সঙ্গে নিয়ে এককাট্টা হয়ে লড়ে রাজ্য সরকার এই ধরনের 'অশুভ শক্তি'কে রুখে দেবে। তিনি 'একটি বিশেষ রাজনৈতিক দল'কে 'আগুন নিয়ে না খেলার' জন্যও সতর্ক করে দেন।

" আমাদের অত্যন্ত সতর্ক থাকতে হবে। যাতে কোনওভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির ব্যাঘাত ঘটাতে না পারে কেউ। আমি ক্লাব এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে অনুরোধ করব, তারা যেন আইনশৃঙ্খলা মেনে চলে সেপ্টেম্বর-অক্টোবর-নভেম্বরের উৎসবের মরশুমটিকে সুষ্টুভাবে সম্পন্ন করার ব্যাপারে সহযোগিতা করেন", বলেন তিনি। 

এছাড়া, এর সঙ্গেই মমতা এই কথাও বলেন যে উৎসবের মরশুমকে কোনও 'সন্দেহজনক কার্যকলাপ'-এ ব্যবহার করতে পারে, এমন কোনও সংগঠনের থেকে যেন কোনওভাবেই পুজো কমিটিগুলো কিছু না নেয়। তাদের কোনও প্রস্তাবই যেন গ্রহণ না করে।

তিনি ঘোষণা করেন, এই শহরের  2,500 পুজো কমিটি এবং শহরতলী ও মফসসলের  25000 পুজো কমিটির প্রত্যেকটিকে 10 হাজার টাকা করে দেওয়া হবে রাজ্য সরকারের পক্ষ থেকে। তিনি আরও জানান, এই বছর রেডরোডে কার্নিভাল হবে  23 অক্টোবর।  "এই বছর কার্নিভালে পুজো কমিটির সংখ্যাও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। গত বছর ছিল 55টি পুজো। এই বছর থাকবে  75টি পুজো", বলেন তিনি। বিসর্জন চলবে 19 অক্টোবর থেকে  22 অক্টোবর পর্যন্ত।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................