ক্ষমা চেয়েও মামলায় জড়ালেন রবিনা

ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষমা চেয়ে নেন অভিযুক্তরা। কিন্তু তাতেও চিঁড়ে ভিজল না।

ক্ষমা চেয়েও মামলায় জড়ালেন রবিনা

মামলা দায়ের রবিনার বিরুদ্ধে (প্রতীকী ছবি)

বীড, মহারাষ্ট্র:

ধর্মের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে কটাক্ষ করেছেন টিভি শো-য়ে। এই নিয়ে অভিযোগের আঙুল উঠেছিল বড়দিনের পরেই। ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষমা চেয়ে নেন অভিযুক্তরা। কিন্তু তাতেও চিঁড়ে ভিজল না। শনিবার মহারাষ্ট্রের Beed থানায় মামলা দায়ের হল Raveena Tandon, পরিচালক Farah Khan এবং কমেডিয়ান Bharti Singh-এর বিরুদ্ধে। খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মবিশ্বাসের ওপর আঘাত হেনেছেন এই তিন অভিযুক্ত, এই অভিযোগে মামলা দায়ের করেছেন স্থানীয় স্বেচ্ছ্বাসেবী সংস্থার প্রধান আশিস শিন্দের।

"ধর্মে আঘাত", মামলায় ফাঁসলেন রবিনা ট্যান্ডন

প্রসঙ্গত, বুধবার, ২৫ ডিসেম্বর অমৃতসরের অজনালা ব্লকের খ্রিস্টান সভাপতি সনু জাফর অভিযোগ করেছিলেন, ক্রিসমাস ইভের সময় একটি রিয়েলিটি শো-এ এই তিনজনের মন্তব্য তাঁদের ধর্মে আঘাত করেছে। এরপরেই ভারতীয় দণ্ডবিধির ইচ্ছাকৃত ও বিদ্বেষমূলক ধর্মীয় ঘৃণা ছড়ানোর অপরাধে রবিনা-ফারহা-ভারতীর বিরুদ্ধে FIR দায়ের করেন তিনি। এবিষয়ে শিন্দের দাবি, বাইবেলের "Hallelujah"কে অত্যন্ত বিকৃত ভাবে প্রকাশ করেছেন ফ্লিপকার্ট ভিডিও অরিজিনালসের ক্যুইজ শো "ব্যাকবেঞ্চার্স"-এ।

এদিকে, অমৃতসরে অভিযোগ দায়ের হতেই তিন অভিযুক্ত ক্ষমা চেয়ে নেন বলে দাবি। টুইটে ফারহা জানান, "আমি সমস্ত ধর্মকে সম্মান করি। কাউকে ছোট করা আমাদের উদ্দেশ্য ছিল না। কিন্তু তাও যদি কোনও বিশেষ ধর্মসম্প্রদায়ের মানুষ আঘাত পান আমাদের আচরণে সেক্ষেত্রে আমরা তিনজনেই ক্ষমা চেয়ে নিচ্ছি।" 

মুসলিমদের বার্তা দিতে ফেজ টুপি, হিজাব পরে গির্জায় ক্যারল গাইলেন যুবক-যুবতী

একই ভাবে টুইটে ক্ষমা চান রবিনাও, "আমি আঘাত দেওয়ার মতো এমন কিছু বলিনি। কোনও বিশেষ ধর্মীয় সম্প্রদায়কে আঘাত দেওয়ার মানসিকতাও আমাদের ছিল না। তারপরেও আমাদের আরণে কেউ যদি দুঃখ পেয়ে থাকেন তাহলে আমরা আন্তরিক দুঃখিত। একই সঙ্গে ক্ষমাপ্রার্থী।"