মোদির প্রশংসা কেন, শশী থারুরের মন্তব্যের ব্যাখ্যা চাইবে কংগ্রেস

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) প্রশংসা করায় সাংসদ শশী থারুরের (Shashi Tharoor) থেকে ব্যাখ্যা চাওয়ার সিদ্ধান্ত নিল কংগ্রেস।

মোদির প্রশংসা কেন, শশী থারুরের মন্তব্যের ব্যাখ্যা চাইবে কংগ্রেস

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করায় সাংসদ শশী থারুরের (Shashi Tharoor) থেকে ব্যাখ্যা চাওয়ার সিদ্ধান্ত নিল কংগ্রেস।

তিরুঅনন্তপুরম:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) প্রশংসা করায় সাংসদ শশী থারুরের (Shashi Tharoor) থেকে ব্যাখ্যা চাওয়ার সিদ্ধান্ত নিল কংগ্রেস। গত সপ্তাহে দলীয় সহকর্মী জয়রাম রমেশের সমর্থনে এগিয়ে আসেন শশী (Shashi Tharoor)। জয়রাম বলেন, প্রত্যেক ইস্যুতে প্রধানমন্ত্রী মোদির বিরোধিতা করলে তাঁর সঙ্গে লড়া কঠিন হয়ে উঠবে। এই বক্তব্যের সমর্থনে থারুর (Shashi Tharoor) জানান, ‘‘আপনারা জানেন, আমি গত ছ'বছর ধরে বলে এসেছি, নরেন্দ্র মোদি কিছু ঠিক বললে বা করলে তাঁর প্রশংসা করা উচিত। তাহলে তিনি ভুল কিছু করলে তার প্রতিবাদ আমরা যখন করব তা আরও বেশি গ্রহণযোগ্য হবে। ''

‘‘আরবিআই থেকে চুরি করে লাভ নেই'': কেন্দ্রকে আরবিআইয়ের অর্থ বরাদ্দ প্রসঙ্গে রাহুল

কেরলের প্রদেশ কংগ্রেস সভাপতি মুল্লাপল্লি রামচন্দ্রন জানিয়েছেন, শশী থারুরের এহেন মন্তব্য কংগ্রেসের পক্ষে ‌সমর্থন করা সম্ভব ন‌য়।

কেরলে কংগ্রেসের আরও এক সাংসদ কে মুরলীধরনও অসন্তোষ প্রকাশ করেছেন থারুরের মন্তব্যে। তিনি বলেন, ‘‘কেরলে দল ওঁকে নিয়ে সত্যিই হতাশ। বিজেপি সংখ্যালঘু-বিরোধী। থারুর নির্বাচনে পরপর জিততে পেরেছেন সব বিভাগের ভোট পেয়ে।''

বিজেপির কেরলের প্রধান শ্রীধরণ পিল্লাই বলেন, বিরোধী দল এভাবেই নিজেদের মধ্যে লড়াই করেই দিন দিন দুর্বল হয়ে পড়ছে।

তিনি বলেন, ‘‘এবং কোনও কোনও মন্তব্যকে বিজেপির পক্ষে সদর্থক চিহ্ন হিসেবে দেখা যায়। গত বারের নির্বাচনে কেউ কেউ বিজেপি-বিরোধী হাওয়া তুলেছিল সংখ্যালঘুদের মধ্যে ভয়ের সঞ্চার করে। এখন, সব পরিষ্কার হয়ে যাচ্ছে। মানুষেরও উচিত তাদের আগের অবস্থানে ফিরে আসা।''

‘‘আরবিআই থেকে চুরি করে লাভ নেই'': কেন্দ্রকে আরবিআইয়ের অর্থ বরাদ্দ প্রসঙ্গে রাহুল

ছ'টি বিধানসভায় পুনর্নির্বাচন কেরলে। তারিখ এখনও ঘোষণা হয়নি। এর মধ্যে থারুর যে কেন্দ্র থেকে বিধায়ক ছিলেন সেখানেও পুনর্নির্বাচন হবে।

থারুর এখন বিদেশে রয়েছেন। তাই তাঁর কাছ থেকে প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ২৪ আগস্টের টুইটে তিনি জানান, তিনি চান কংগ্রেস আবার ক্ষমতায় ফিরে আসুক। আর তার জন্য কংগ্রেসের প্রয়োজন সেই ভোটারদের ভোট যারা ২০১৯-এ বিজেপিকে ভোট দিয়েছে।

More News