This Article is From Sep 26, 2019

রবার্ট বঢরাকে হেফাজতে চেয়ে আদালতে আবেদন ইডির

Robert Vadra: ইডির অভিযোগকে অস্বীকার করে রবার্টের আইনজীবী দাবি করেন, অসহযোগিতার অভিযোগ ঠিক নয়। যখনই রবার্টকে ডাকা হয়েছে তিনি উপস্থিত হয়েছেন।

রবার্ট বঢরাকে হেফাজতে চেয়ে আদালতে আবেদন ইডির

রবার্ট তাঁর বিরুদ্ধে ইডির আনা অভিযোগ স্বীকার করেননি।

নয়াদিল্লি:

বৃহস্পতিবার রবার্ট বঢরার (Robert Vadra) আগাম জামিনের আবেদনের বিরোধিতা করল ইডি (Enforcement Directorate)। আর্থিক কেলেঙ্কারির মামলায় তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে চেয়ে আবেদন করেছে ইডি। তাদের বক্তব্য, টাকার লেনদেনের কোনও চক্রের হদিস মিলতে পারে যার সঙ্গে তাঁর সরাসরি যোগসূত্র রয়েছে। রবার্টের আগাম জামিনের বিরোধিতা করে ইডি দিল্লি হাইকোর্টকে জানায়, তারা একটি আর্থিক তছরুপের খোঁজ পেয়েছে। এভং সেজন্য রবার্টকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়। বিচারপতি চন্দ্র শেখরকে তারা জানায়, রবার্ট তদন্তে কোনও সহযোগিতা করছেন না। ব্যবসায়ী রবার্ট ভঢরার উপরে অভিযোগ, তিনি লন্ডনে ব্রিনস্টন স্কোয়ারে একটি অট্টালিকা কেনেন ১৯ লক্ষ পাউন্ড দিয়ে। পাশাপাশি হরিয়ানা ও রাজস্থানে বিতর্কিত জমি ক্রয়ের ব্যাপারেও অভিযুক্ত তিনি।

ইডির অভিযোগকে অস্বীকার করে রবার্টের আইনজীবী দাবি করেন, অসহযোগিতার অভিযোগ ঠিক নয়। যখনই রবার্টকে ডাকা হয়েছে তিনি উপস্থিত হয়েছেন।

মেহুল চোকসিকে ভারতীয় আধিকারিকদের ছাড় দেওয়া "দুর্ভাগ্যজনক": অ্যান্টিগুয়ার প্রধানমন্ত্রী

তিনি আরও বলেন, রবার্ট তাঁর বিরুদ্ধে ইডির আনা অভিযোগ স্বীকার করেননি। স্বীকার করতে না চাওয়াকে অসহযোগিতা বলা যায় না।

৫ নভেম্বর পরবর্তী শুনানি। এর আগে গত মঙ্গলবার রবার্ট তাঁর বিরুদ্ধে ওঠা অসহযোগিতার অভিযোগকে অস্বীকার করে বলেন এই মামলায় তাঁর অসহযোগিতার একটিও উদাহরণ নেই। তাঁর পক্ষে প্রমাণ নষ্ট করাও সম্ভব নয়। এর আগেই গোয়েন্দা সংস্থা মামলা সংক্রান্ত তাঁর সমস্ত নথি সংগ্রহ করে নিয়েছে।

রবার্ট এও জানান, দেশ ছেড়ে পালিয়ে যাওয়ারও সম্ভাবনা তাঁর ক্ষেত্রে নেই। পাশাপাশি এই দাবিও জানানো হয়, রবার্ট বঢরার বিদেশে কোনও বাড়ি নেই। এমনকী, বিদেশে কোনও জমিও তিনি কেনেননি। তিনি এও বলেন, তাঁর বিরুদ্ধে এখনও পর্যন্ত তেমন কোনও প্রমাণও পেশ করতে পারেনি ইডি।

গত ১ এপ্রিল তাঁকে নির্দেশ দেওয়া হয়, দিল্লি কোর্টের অনুমতি না নিয়ে তিনি দেশ ছেড়ে যেতে পারবেন না। আদালত এও জানায়, যখনই তাঁকে তদন্তের জন্য ডেকে পাঠানো হবে তিনি যেন দেখা করেন।

(তথ্য সহায়তা: পিটিআই)

দেখুন ভিডিও

.