This Article is From Dec 27, 2018

আগামীকাল বাংলাদেশে শেষ হচ্ছে সাধারণ নির্বাচনের প্রচার

৩০ ডিসেম্বর দেশজুড়ে সাধারণ নির্বাচন। তার আগে আগামীকাল বাংলাদেশের নির্বাচনী প্রচার শেষ হচ্ছে রাজনৈতিক দলগুলোর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর দল আওয়ামি লিগ পরপর তিনবার দেশের তখতে বসার স্বপ্ন দেখছে৷

আগামীকাল বাংলাদেশে শেষ হচ্ছে সাধারণ নির্বাচনের প্রচার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর দল আওয়ামি লিগ পরপর তিনবার দেশের তখতে বসার স্বপ্ন দেখছে৷

ঢাকা:

আগামী ৩০ ডিসেম্বর দেশজুড়ে সাধারণ নির্বাচন। তার আগে আগামীকাল বাংলাদেশের নির্বাচনী প্রচার শেষ হচ্ছে রাজনৈতিক দলগুলোর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর দল আওয়ামি লিগ পরপর তিনবার দেশের তখতে বসার স্বপ্ন দেখছে৷ অন্যদিকে, প্রধান বিরোধী দল বিএনপি'র নেত্রী খালেদা জিয়া দুর্নীতির দায়ে জেলে যাওয়ায় লড়াইয়ে তারা কিছুটা ব্যাকফুটে রয়েছে। বিএনপি'র অভিযোগ, ক্ষমতায় আসার জন্য বহু নীতিবিরোধী কাজ করে চলেছে আওয়ামি লিগ। তাদের অভিযোগ, শাসকদলের এই 'পারফরম্যান্স' বজায় থাকবে সাধারণ নির্বাচনের দিনেও। বিএনপি'র মুখপাত্র রুহুল কবীর রিজভি বলেন, "আমাদের নির্বাচনী লড়াই থেকে ছিটকে দেওয়ার জন্য সবরকমভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে কেন্দ্রীয় সরকার"৷ 

"রথযাত্রার নামে রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে বিজেপি": পার্থ

বিএনপি'র সঙ্গে জোট করা ন্যাশনাল ইউনিটি ফ্রন্টের কামাল হোসেন জোটের নেতাদের নিয়ে একটি জরুরি বৈঠকের ডাক দিয়েছেন নির্বাচনের ঠিক আগে। 

রিজভি'র অভিযোগ, নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকে তাঁদের দলের মোট ৯,২০০ জন কর্মী-সমর্থককে গ্রেফতার করা হয়েছে তাঁদের দলের শক্তিকে কমিয়ে দেওয়ার উদ্দেশ্যে। 

আওয়ামি লিগের মহাসচিব ওবায়দুল কাদের অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়ে বিরোধীদের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে বলেন, ওঁরাই দেশের শান্তি-শৃঙখলা নষ্ট করে নির্বাচনের আবহাওয়া উত্তপ্ত করে দিতে উঠেপড়ে লেগেছেন৷ যা আমরা হতে দেব না।

.