CAA: "নেশার ঘোরে কথা বলছেন", নাসিরের "জোকার" মন্তব্যের পাল্টা জবাব অনুপম খেরের

Citizenship Amendment Act: নাসিরুদ্দিন শাহের মন্তব্য যদি তাঁকে সংবাদের শিরোনামে নিয়ে আসে তাতে কোনও আপত্তি নেই, কটাক্ষ অনুপম খেরের

CAA:

অনুপম খেরের মন্তব্যকে গুরুত্ব দেওয়ার দরকার নেই, বলেন Naseeruddin Shah

হাইলাইটস

  • নাসিরুদ্দিন শাহকে নেশাগ্রস্ত বলে কটাক্ষ অনুপম খেরের
  • এর আগে নাসিরুদ্দিন শাহ অনুপমকে জোকার বলে মন্তব্য করেন
  • সেই মন্তব্য়েরই পাল্টা জবাব দিলেন প্রবীণ অভিনেতা
নয়া দিল্লি:

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে গোটা দেশে প্রতিবাদ চলছে। স্বভাবতই সিএএ-র (Citizenship Amendment Act) ঢেউ আছড়ে পড়েছে টিনসেল টাউনেও, বিতর্কিত এই আইনটি নিয়ে দ্বিধাবিভক্ত বলিউড। এরই মধ্যে দুই প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ-অনুপম খেরের বাগযুদ্ধ নতুন এক মাত্রা যোগ করল এই বিতর্কে। সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুপম খেরের সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে দেওয়া বক্তব্যকে ঘিরে কটাক্ষ করেন নাসির। প্রবীণ অভিনেতাকে "জোকার" বলেও সম্বোধন করেন তিনি ( Naseeruddin Shah)। নাসিরুদ্দিনের সেই মন্তব্যের পাল্টা জবাব এবার দিতে দেখা গেল অনুপমকে। "নেশার ঘোরে" ওই ধরণের কথা বলছেন নাসিরুদ্দিন, এমনটাই কটাক্ষ তাঁর (Anupam Kher)। নাসিরুদ্দিন প্রায় সময়েই দিলীপ কুমার, অমিতাভ বচ্চনের মতো ব্যক্তিত্বদেরও সমালোচনা করেন, এমন অভিযোগও করেন অনুপম খের। 

"উনি যদি দিলীপ কুমার, অমিতাভ বচ্চন, রাজেশ খান্না, শাহরুখ খান বা বিরাট কোহলির মতো ব্যক্তিত্বদের সমালোচনা করতে পারেন তবে আমি নিশ্চিত যে ওনার এই সমালোচনার ফলে আমিও একটা ভাল জায়গায় অবস্থান করছি। কিন্তু বিষয়টি হল যাঁদের উনি সমালোচনা করেছেন তাঁদের কেউই ওনার বক্তব্যকে গুরুত্ব দেননি। কারণ আমরা সবাই জানি এই কথাগুলি তিনি নয়, তাঁর ভিতরে থাকা নেশার ঘোর বলছে। উনি বছরের পর বছর ধরে যেভাবে নেশা করে চলেছেন তাতে কোনটা সঠিক এবং কোনটা সঠিক নয় তা বিচার করার ক্ষমতা ওনার আর নেই", এক ভিডিও বার্তায় এ কথা বলেন অনুপম খের।

Anti-CAA Rally: "নাগরিকত্ব" নিয়ে অমিত শাহকে পাল্টা প্রশ্ন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সম্প্রতি দ্য ওয়্যারকে দেওয়া এক সাক্ষাৎকারে নাসিরউদ্দিন শাহ বিতর্কিত নাগরিকত্ব আইন তার বিরুদ্ধে হওয়া বিক্ষোভের জেরে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গিয়ে অনুপম খেরের প্রসঙ্গ টেনে আনেন। সিএএ এর পক্ষে অনুপম খেরের সমর্থন প্রসঙ্গে তিনি বলেন, "ওঁর কোনও কথায় গুরুত্ব দেওয়ার দরকার নেই। ওকে কোন গুরুত্ব দেওয়া উচিত বলেই আমি অন্তত মনে করি না। উনি আসলে ভাঁড়, উনি একজন জোকার। ওঁর সহপাঠীদের জিজ্ঞেস করলেই জানা যাবে তোষামোদ করা ওঁর কাছে নতুন কোনও ব্যাপার নয়। আর এটা ওঁর রক্তেই আছে"।

CAA: নাগরিকত্ব আইনে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট, ৪ সপ্তাহের মধ্যে কেন্দ্রের জবাব তলব

সরকারের পক্ষ নিয়ে নাগরিকত্ব আইনের বিষয়ে তাঁর সমর্থনের কথা গোপন না করে অনুপম খের বলেন, নাসিরুদ্দিন শাহের মন্তব্য যদি তাঁকে সংবাদের শিরোনামে নিয়ে আসে তাতে কোনও আপত্তি নেই তাঁর। "আমি আপনাকে সেই সুখই না হয় উপহার দিলাম", কটাক্ষ অনুপমের। "আমার রক্তে কী আছে, জানেন তো? হিন্দুস্তান", এমনও বলেন পোড় খাওয়া ওই অভিনেতা।

সংশোধিত নাগরিকত্ব আইনে আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ থেকে ২০১৫ সালের আগে আগত অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে।  বিরোধীদের মতে, এই আইন বৈষম্যমূলক এবং সংবিধানে বর্ণিত দেশের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তির পরিপন্থী। দেশ জুড়ে এর বিরুদ্ধে প্রতিবাদ-আন্দোলন চলছে।

More News