This Article is From Jan 01, 2020

'অবমাননাকর' মন্তব্যকারীর গ্রেফতারি চেয়ে চেন্নাইতে আটক বিজেপি কর্মীরা

এবার সেই নেল্লাইয়ের গ্রেফতারির দাবিতে মারিনা বিচে সভা করে আটক হলেন বিজেপি কর্মীরা।

'অবমাননাকর' মন্তব্যকারীর গ্রেফতারি চেয়ে চেন্নাইতে আটক বিজেপি কর্মীরা

নেল্লাইয়ের গ্রেফতারির দাবিতে মারিনা বিচে সভা করে আটক হলেন বিজেপি কর্মীরা।

চেন্নাই:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে জনৈক নেল্লাই কান্ননের অবমাননাকর (derogatory) মন্তব্য। সেই অভিযোগে ইতিমধ্যে ওই ব্যক্তির বিরুদ্ধে তিরুনেলভেলি থানায় রবিবার এফআইআর দায়ের হয়েছে। এবার সেই নেল্লাইয়ের গ্রেফতারির দাবিতে মারিনা বিচে সভা করে আটক হলেন বিজেপি কর্মীরা। আটক বিজেপি (BJP) নেতা-কর্মীদের অভিযোগ, 'কংগ্রেসের মদতপুষ্ট ওই ব্যক্তি আমাদের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন। তাই অবিলম্বে তাঁকে গ্রেফতার করতে হবে।' এই দাবি আদায়ে সভা চলছিল মারিনা বিচে, সেই সভা থেকেই পুলিশ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পন রাধাকৃষ্ণাণ, কেন্দ্রীয় নেতা এইচ রাজা-সহ একাধিক কর্মীকে আটক করে। 


চেন্নাই পুলিশের তরফে জানা গেছে, নেল্লাইকে গ্রেফতার করতে পুলিশ মঙ্গলবার তাঁর বাড়ি গিয়েছিল। কিন্তু সে সময় বুকে ব্যাথা অনুভব করায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। জানা গেছে, একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। দুই সম্প্রদায়ের (communities) মধ্যে দাঙ্গায় উস্কানি, শান্তি বিঘ্নিত করার মতো অভিযোগও রয়েছে। সেদিন অর্থাৎ রবিবার বিজেপির তিরুনেলভেলি জেলার সভাপতি দয়া শঙ্কর নেল্লাই কান্নন ও তার সংগঠন এসডিপিআইয়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগে তিনি লেখেন, "তাঁর করা মন্তব্যে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রাণ সংশয় হতে পারে।"

তাই ভারতীয় দণ্ড বিধির (IPC) ধারা-- অপরাধ প্রবণতা, খুনে উস্কানির অভিযোগে ওকে গ্রেফতার করা হোক। বিজেপির সাধারণ সম্পাদক কেএস নাগেন্দ্রান পৃথক ভাবে সে রাজ্যের ডিজির কাছে নেল্লাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগে তিনি দাবি করেন, "কেবল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নয়, নেল্লাই, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী আর উপ-মুখ্যমন্ত্রী ও পনিরসেলভামের বিরুদ্ধেও অবমাননাকর মন্তব্য করেছেন।" 
 এদিকে বিজেপির মুখপাত্র নারায়ণন তিরুপতি সবক'টি এফআইআরের প্রতিলিপি সোশাল সাইটে প্রকাশ করেছেন। এমনকী পুলিশ বলেছে, বিজেপি ছাড়াও পৃথক ভাবে এআইএডিএমকে, তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছে। জানা গেছে, নেল্লাই কান্নন রবিবারের সভা থেকে মন্তব্য করেছিলেন, আমি অবাক হচ্ছি, মুসলিমরা এখনও কেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না।এতেই বিপাকে ওই ব্যক্তি।
 

(PTI থেকে সংগৃহীত )