স্থগিত চার্টার্ড অ্যাকাউন্টেন্সি-ও, জেনে নিন পরীক্ষার নতুন নির্ঘণ্ট

২ মে ১৮ মে হওয়ার কথা ছিল সিএ পরীক্ষা। নতুন নির্ঘণ্ট অনুযায়ী সেই পরীক্ষা ১৯ জুন থেকে ৪ জুলাই-এর মধ্যে অনুষ্ঠিত হবে। 

স্থগিত চার্টার্ড অ্যাকাউন্টেন্সি-ও, জেনে নিন পরীক্ষার নতুন নির্ঘণ্ট

স্থগিত চাটার্ড অ্যাকাউন্টেন্সি পরীক্ষা

হাইলাইটস

  • ICAI থেকে CA পরীক্ষা বাতিল ঘোষণা করেছে
  • CA পরীক্ষা হবে জুন বা জুলাইয়ে
  • করোনা সংক্রমণ ঠেকাতে স্থগিত পরীক্ষা
নয়া দিল্লি:

অন্যান্য পরীক্ষার মতোই  স্থগিত  CA 2020 পরীক্ষাও। ICAI-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে। এই মুহূর্তে করোনা ভাইরাসের (Coronavirus) কারণে দেশের পরিস্থিতি মারাত্মক। সংক্রমণের ঝুঁকি কমাতে দেশজুড়ে চলছে লকডাউন। পরিস্থিতি বিবেচনা করেই, ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই) মে মাসে অনুষ্ঠিত চার্টার্ড অ্যাকাউন্টেন্সি পরীক্ষা আপাতত স্থগিত রেখেছে। খবর, এই পরীক্ষা জুন ও জুলাই মাসে অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, ২ মে ১৮ মে হওয়ার কথা ছিল। নতুন নির্ঘণ্ট অনুযায়ী সেই পরীক্ষা ১৯ জুন থেকে ৪ জুলাই-এর মধ্যে অনুষ্ঠিত হবে। 

করোনা পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের খাতা দেওয়া-নেওয়া বন্ধের নির্দেশ

আইসিএআই কর্তৃক জারি করা নোটিশে এও বলা হয়েছে, ফাউন্ডেশন কোর্সের জন্য পরীক্ষা (দ্বিতীয় বিভাগ)-এর সঙ্গে ২৭, ২৯ জুন এবং ১ ও ৩ জুলাই অনুষ্ঠিত হবে। এগুলি ছাড়াও ফাইনাল গ্রুপ দ্বিতীয় বিভাগের সঙ্গে কোয়ালিফিকেশন কোর্স পরীক্ষাও অনুষ্ঠিত হবে ২৭ এবং ২৯ জুন। নিয়ম অনুযায়ী আইটিএল এবং ডাব্লুটিও পরীক্ষায হবে ৪টি প্রশ্নপত্র নিয়ে।

এছাড়া, আইসিএআই নোটিশে এও বলা হয়েছে, যেসব প্রার্থী এর আগেই নাম নথিভুক্ত করেছেন বা যাঁদের প্রশিক্ষণ চলছিল, কোভিড -১৯-এর কারণে আপাতত সেসবও স্থগিত। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার প্রশিক্ষণ চালু হবে।

Listen to the latest songs, only on JioSaavn.com