This Article is From Jul 03, 2018

বুরারি মৃত্যুকান্ডের 10 টা তথ্য জেনে নিন

পুলিশ জানিয়েছে চিঠিতে “বাধ পূজা”-র নিয়ম লেখা রয়েছে যার অর্থ “প্রত্যেককে বটগাছের ঝুরির মতো ঝুলে থাকতে হবে”। সকলকে উপস্থিত থাকতে হবে এবং একই পদ্ধতি অবলম্বন করতে হবে

বুরারি মৃত্যুকান্ডের 10 টা তথ্য জেনে নিন

মৃত্যুর পদ্ধতি বর্ণনা করা আছে এমন দুটো ডায়রি উদ্ধার করেছে পুলিশ

হাইলাইটস

  • দিল্লীর বুরারিতে রবিবার একই পরিবারের 11 জন সদস্য ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়
  • মৃত্যু এবং মোক্ষলাভের পদ্ধতি বর্ণনা করা চিঠি উদ্ধার করেছে পুলিশ
  • ময়না তদন্তের রিপোর্টে 8 জন সদস্যের গলায় দড়ি দিয়ে মৃত্যু হয়েছে বলা হয়েছে
নিউ দিল্লী:

দিল্লীতে একই পরিবারের 11 জন সদস্যের মৃত্যুর পর ময়না তদন্তের রিপোর্টে জানা গেছে তাদের মধ্যে আটজন গলায় দড়ি দিয়েছে এবং কোনওরকম কষ্ট ছাড়াই তাদের মৃত্যু হয়েছে, পিটিআই রিপোর্টে জানা গেছে। এর মধ্যে ওই পরিবারের বয়োজ্যেষ্ঠা 77 বছরের নারায়ণ দেবীও রয়েছেন।

11'টি দেহ, 11'টি পাইপ: দিল্লির 'মৃত্যু ভবন' থেকে হাড় হিম করা তথ্য উদ্ধার পুলিশের

উত্তর দিল্লীর বুরারি অঞ্চলে ভাটিয়া পরিবারের তিন প্রজন্মের মানুষের একসঙ্গে মৃত্যুর খবরে রবিবার চাঞ্চল্য সৃষ্টি হয়। রবিবার এক প্রতিবেশী তাদের মুদিখানার দোকান বন্ধ দেখে খোঁজ নিতে এলে মৃত্যুর ঘটনা সকলের সামনে আসে। পুলিশ এখনও মৃত্যুর প্রকৃত কারণ জানতে পারেনি। ওই বাড়িতে মোক্ষলাভের উপায় পরপর লেখা বেশ কিছু চিঠি উদ্ধার করা হয়েছে এবং তারপর পুলিশ খুনের মামলা দায়ের করেছে। 

1. দুটো ডায়রি পাওয়া গেছে যেখানে মৃত্যু এবং মোক্ষ লাভের উপায় বর্ণনা করা হয়েছে। দেহগুলো যেভাবে পাওয়া গেছে, মৃত্যুর        পদ্ধতি সেইভাবেই বর্ণনা করা হয়েছে ডায়রিতে। মুখমন্ডল প্রায় পুরো ঢাকা, মুখ চাপা এবং হাত পিছনে মুড়ে বাঁধা।

2. পুলিশ জানিয়েছে চিঠিতে “বাধ পূজা”-র নিয়ম লেখা রয়েছে যার অর্থ “প্রত্যেককে বটগাছের ঝুরির মতো ঝুলে থাকতে হবে”।         সকলকে উপস্থিত থাকতে হবে এবং একই পদ্ধতি অবলম্বন করতে হবে।

  1. চিঠিতে লেখা ছিল কেউ ফোন ব্যবহার করতে পারবে না তাই ছটা ফোন একসঙ্গে সাইলেন্ট মোডে রাখা ছিল।
  2. পুলিশ সূত্রে জানা গেছে, নির্দেশে বলা ছিল মঙ্গল, বৃহস্পতি বা শনি বার বেছে নিতে। তারপর “নিয়মগুলো যথাযথভাবে পালন করার পর” পরবর্তী পদক্ষেপ নিতে হবে। একটা চিঠিতে বলা হয়েছিল, “যতটা নিষ্ঠা, তত ভালো ফল”।
  3. নারায়না দেবীকে বিছানায় পাওয়া গেলেও ময়না তদন্তের রিপোর্টে জানান গেছে তারও মৃত্যু হয়েছে গলায় দড়ি দিয়ে। তার দেহের কাছে একটা দড়ি পাওয়া গেছে কিন্তু তার গলার ফাঁস কে খুলেছে তার তদন্ত করছে পুলিশ।   
  4. বাকী মৃতদের মধ্যে নারায়ণ দেবীর মেয়ে প্রতিভা, 57, ছেলে ভবনেশ, 50, এবং ললিত ভাটিয়া, 45, এবং তাদের পরিবার রয়েছে। ভবনেশের স্ত্রী সবিতা, 48, এবং তাদের তিন সন্তান মিনু, 23, নীতু, 25, এবং 15 বছরের ছেলে ধ্রুবকেও ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। ললিত ভাটিয়ার স্ত্রী টিনা, 42, এবং তাদের 15 বছরের ছেলে শিবম-কেও একই অবস্থায় উদ্ধার করা হয়।
  5. প্রতিভার মেয়ে প্রিয়াঙ্কা, 33, যার গত মাসে বাগদান হয়েছে এবং এই বছরেই বিয়ে হওয়ার কথা ছিল, তাঁকেও ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আইটি কোম্পানির কর্মচারী প্রিয়াঙ্কা নিজের বিয়ে নিয়ে খুবই উৎসাহী ছিলেন বলে জানা গেছে। নারায়ণ দেবীর আরও এক ছেলে এবং মেয়ে আছে যারা অন্যত্র থাকে।  
  6. "আমার বিশ্বাস হচ্ছে না ওরা আত্মহত্যা করেছে। সকলেই খুব খুশি ছিল। কেউ আমার পরিবারকে খুন করেছে এবং পুলিশের উচিত তাদের খুঁজে বের করা”, পরিবারের সঙ্গে পানিপথে বসসবাসকারী সুজাতা নাগপাল এই কথা জানিয়েছেন।  I
  7. সিসিটিভি ফুটেজে দেখা গেছে শনিবার রাতে প্রায় 10:40 pm নাগাদ ওই পরিবার বাইরে থেকে একটা খাবার আনিয়েছিল।
  8. 11 pm নাগাদ প্রিয়াঙ্কা তার এক ভাইয়ের সঙ্গে বিয়ের ব্যপারে আলোচনা করেছিলেন।

.