প্রথম বাজেট পেশের আগে মনমোহন সিং-এর সঙ্গে সাক্ষাৎ নির্মলা সীতারামণের

সূত্রের খবর, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন নির্মলা(Nirmala Sitharaman )

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রথম বাজেট পেশের আগে মনমোহন সিং-এর সঙ্গে সাক্ষাৎ নির্মলা সীতারামণের

বাজেট 2019:প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে সাক্ষাত্ নির্মলা সীতারামণের


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. Sources said Ms Sitharaman's visit to Dr Singh was a courtesy call
  2. Nirmala Sitharaman will present her first budget on July 5
  3. She took charge as the Finance Minister last month

৫ জুলাই সংসদে প্রথম বাজেট (Budget 2019) পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ (Nirmala Sitharaman )। তার আগে বৃহস্পতিবার দিল্লিতে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের (Manmohan Singh) বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন অর্থমন্ত্রী( Finance Minister) । সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে কেন্দ্রে দ্বিতীয়বার মোদি সরকার ক্ষমতায় আসার পরে দেশের অর্থমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয় নির্মলা সীতারামণকে(Nirmala Sitharaman )। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, নরসিমা রাও সরকারের আমলে অর্থমন্ত্রকের দায়িত্ব সামলেছিলেন। ১৯৯১ সালে দেশের অর্থনীতিতে একটা বিরাট পরিবর্তন এসেছিল মনমোহনের অর্থমন্ত্রিত্বের সময়ে। সূত্রের খবর, মনমোহনের সঙ্গে নির্মলা সীতারামণের এই সাক্ষাৎকার পুরোটাই সৌজন্যমূলক ছিল। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দায়িত্ব পাওয়ার পর এই প্রথম মনমোহন সিংয়ের সঙ্গে দেখা হল নির্মলার।

Budget 2019: শিল্প বিশেষজ্ঞ ও অর্থনীতিবিদদের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী

গত ৩০ বছরে এই প্রথম লোকসভার বাজেট অধিবেশনে উপস্থিত থাকছেন না মনমোহন সিং(Manmohan Singh) । ৮৬ বছরের মনমোহনের এই মাসের গোড়াতেই রাজ্যসভার সাংসদ হিসাবে মেয়াদ শেষ হয়। প্রায় ৩ দশক রাজ্যসভার সদস্য ছিলেন তিনি। সম্প্রতি ডঃ মনমোহন সিং বলেন, তিনি যে শুধু একজন “অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার” ছিলেন তা নয়, একসময় “অ্যাক্সিডেন্টাল ফাইনান্স মিনিস্টার” হিসাবেও দায়িত্বভার সামলেছেন। “আমাকে দেশের অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার বলা হয়, কিন্তু আমার ধারণা আমি অ্যাক্সিডেন্টাল ফাইনান্স মিনিস্টারও ছিলাম”,গত ডিসেম্বরে নিজের লেখা বই ‘চেনজিং ইন্ডিয়া' উদ্বোধনের সময় একথা বলেন তিনি (Manmohan Singh) ।   

Budget 2019: নির্মলা সীতারামনের প্রথম বাজেট থেকে ঠিক কী প্রত্যাশা রয়েছে

৫৯ বছরের নির্মলা সীতারামণ (Nirmala Sitharaman ) দেশের প্রথম পূর্ণ সময়ের অর্থমন্ত্রী হিসাবে দায়িত্ব পেয়েছেন এবার। তবে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধিও একসময় অর্থমন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব সামলেছিলেন।   নির্মলা সীতারামণকে অর্থমন্ত্রকের দায়িত্ব(Finance Minister) সঁপে রীতিমতো এক বড় চ্যালেঞ্জ নিয়েছে বর্তমান কেন্দ্রীয় সরকার।

Budget 2019: ৫ জুলাইয়ের আগে যেগুলি জেনে রাখা দরকার

৫ জুলাই, ২০২০ অর্থবর্ষের জন্যে সাধারণ বাজেট পেশ করতে চলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার। সেদিন সংসদে বাজেট পেশ করবেন নির্মলা সীতারামণ(Nirmala Sitharaman )। এর আগে গত ১ ফেব্রুয়ারি অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করে সরকার। সেইসময় ওই অন্তর্বর্তীকালীন বাজেটকে “ইলেকশন বাজেট” আখ্যা দেন মনমোহন সিং।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................