This Article is From Nov 05, 2018

মধ্যপ্রদেশে নতুন সরকার গঠনে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে দাবি বিএসপি’র

মধ্যপ্রদেশে নতুন সরকার গঠনে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করে বহুজন সমাজ  পার্টি।

মধ্যপ্রদেশে নতুন সরকার গঠনে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে দাবি বিএসপি’র

সংবাদ  সংস্থা  পিটিআইকে তিনি  বলেন,  ‘এবার 32 টি আসন জিতে  আমরা রেকর্ড করবো।

হাইলাইটস

  • তুন সরকার গঠনে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে দাবি বিএসপি’র
  • বিএসপি নেতাদের অনুমান কোনও দল একক সংখ্যাগোরিষ্ঠতা পাবে না
  • সরকার গড়তে কংগ্রেস আমাদের সমর্থন দেবেঃ বিএসপি’র রাজ্য সভাপতি
ভোপাল:

মধ্যপ্রদেশে নতুন সরকার গঠনে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করে বহুজন সমাজ  পার্টি। বিএসপি নেতাদের অনুমান কোনও দল একক সংখ্যাগোরিষ্ঠতা পাবে না বলে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে  চলেছে। রাজ্য সভাপতি  প্রদীপ আহিরওয়ার জানান তাঁরা  32 টি আসনে জিতবেন এবং পরিস্থিতি তেমন হলে সরকারের নেতৃত্ব দেবেন।  তিনি মনে  করেন 28 নভেম্বর  ভোট হতে  চলা মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস বা বিজেপি কেউ একক সংখ্যাগোরিষ্ঠ হবে না। সে ক্ষেত্রে সরকার গঠনের জন্য কংগ্রেস তাদের সমর্থন করবে অনুমান বিএসপি'র রাজ্য সভাপতির।  

সংবাদ  সংস্থা  পিটিআইকে তিনি  বলেন,  ‘এবার 32 টি আসন জিতে  আমরা রেকর্ড করবো। আর নতুন সরকার  গঠনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকায় থাকতে  চলেছেন মায়াবতী।' প্রয়োজনে কংগ্রেসের সমর্থন পাওয়ার ব্যাপারে  আত্মবিশ্বাসী এই  নেতা জানিয়ে দেন নির্বাচন মিটে  যাওয়ার পরও বিজেপির সঙ্গে কোনও  সমঝোতা হবে না। পাশাপাশি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিংয়ের দাবিও খারিজ  করেছেন প্রদীপ। বিধানসভা  ভোটে মায়াবতীর সঙ্গে জোট বেঁধে  লড়তে চেয়েছিল কংগ্রেস। রাজি হননি মায়া। সে সময় দ্বিগবিজয় বলেন বিজেপির চাপের কাছে  নতিস্বীকার করেই বিজেপি বিরোধী জোটে যাওয়ার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিতে  পারছেন না  মায়া । সেই দাবি খারিজ  করেছেন প্রদীপ।

বেশ কয়েকদিন আগে কংগ্রেসের সঙ্গে জোট প্রসঙ্গে  নিজের  অবস্থান স্পষ্ট করে দেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। জানিয়ে দেন  রাজস্থান বা মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে কোনও জোটে যাবেন না   তিনি। তবে আগামী বছরের লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে বিএসপির জোটের রাস্তা এখনও বন্ধ হয়ে যায়নি।  উত্তরপ্রদেশের প্রাক্তন  মুখ্যমন্ত্রী মায়াবতী বলেন, আমরা কোনও অবস্থাতাতেই রাজস্থান  এবং মধ্যপ্রদেশে কংগ্রেসের সঙ্গে জোট করব না। তবে লোকসভা নির্বাচনে জোটের রাস্তা এখনও খোলা রয়েছে। তাঁর অভিযোগ  ছিল জোট  শরিকদের স্বার্থ দেখে না কংগ্রেস। তাই  তিনি  জোট  করবেন না।                                                            

.