পশ্চিমবঙ্গে বাংলাদেশি চোরাচালানকারীদের বোমার আঘাতে হাত খোয়ালেন বিএসএফ জওয়ান

স্থানীয়দের সাহায্য নিয়েই সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকে কমপক্ষে ২৫ জন চোরাচালাকারীর একটি দল, তাঁরাই হামলা চালায় ওই জওয়ানের উপর

 Share
EMAIL
PRINT
COMMENTS
পশ্চিমবঙ্গে বাংলাদেশি চোরাচালানকারীদের বোমার আঘাতে হাত খোয়ালেন বিএসএফ জওয়ান

বিএসএফ জওয়ানকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে বাংলাদেশি চোরাচালানকারীরা


কলকাতা: 

বাংলাদেশি গরুপাচারকারীদের আটকাতে গিয়ে নিজের হাত খোয়াতে হল এক বিএসএফ (BSF) জওয়ানকে। পশ্চিমবঙ্গের ভারত-বাংলাদেশ সীমান্ত (India-Bangladesh border) দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল ওই দুষ্কৃতীরা। সেইসময়েই তাঁরা হামলা (BSF soldiers attacked) চালায় সীমান্তে প্রহরারত ওই জওয়ানের উপর। বাংলাদেশি চোরাচালানকারীদের বোমার আঘাতে হাত খোয়ানো ছাড়াও গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে জওয়ানের ফুসফুস, লিভার এবং পেট। জানা গেছে কনস্টেবল আনিসুর রহমান উত্তর ২৪ পরগনা জেলার আঙরালি সীমান্তের কাছে পাহারা দিচ্ছিলেন।তখনই তাঁকে লক্ষ্য করে দেশি বোমা ছোঁড়ে ওই দুষ্কৃতীরা যাতে গুরুতর আহত হয়েছেন ওই সেনা।

কলকাতায় স্পাইসজেট টেকনিশিয়ানের মৃত্যুর তদন্তে এবার বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর

বিএসএফের তরফে জানানো হয়েছে ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় স্থানীয়দের সহায়তায় এ দেশে অনুপ্রবেশ করে কমপক্ষে ২৫ জন চোরাচালানকারীর একটি দল । তাঁরা এদেশে অনুপ্রবেশ করেই ওই ভারতীয় সেনাকে ঘিরে ধরে।তাঁদের হাতে বোমা ছাড়াও ছিল দাঁ,কুড়ুল এবং বাঁশের লাঠি। তাঁরা আনিসুর রহমান নামে ওই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানকে ঘিরে ধরে তাঁকে লক্ষ্য করে দু'দুটি দেশি বোমা ছোঁড়ে।ওই বোমার আঘাতে গুরুতর আহত হওয়া জওয়ানকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখানে তাঁর ডান হাত কেটে বাদ দিতে হয়।

“৭ সপ্তাহ পেরলো...”: কংগ্রেস প্রধান নির্বাচন নিয়ে মুখ খুললেন জ্যোতিরাদিত্য

“ওই জওয়ান অচৈতন্য হয়ে পড়ার আগে তাঁর সঙ্গে থাকা পাইপ অ্যাকশন বন্দুক থেকে দুষ্কৃতীদের লক্ষ্য করে গুলিও ছোঁড়েন। এরপরেই ওই এলাকায় ছুটে আসে অন্য সেনারাও। কিন্তু ততক্ষণে ওই চোরাচালানকারীরা অন্ধকার ও বনজঙ্গল ঘেরা এলাকা দিয়ে অন্যদিকে পালিয়ে যায়”, জানিয়েছেন বিএসএফের এক আধিকারিক।

এই ঘটনার পরেই বিএসএফের তরফ থেকে দক্ষিণবঙ্গের ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া অঞ্চলে লাল সতর্কতা জারি করা হয়েছে।এই ধরণের সীমান্ত পারের সন্ত্রাস রুখতে এলাকায় কড়া নজরদারি শুরু করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................